০৫ মে ২০২৪, রবিবার, ১২:৪২:০২ পূর্বাহ্ন


শচীনকে টপকে কোহলি কিং
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২৩
শচীনকে টপকে কোহলি কিং শচীনকে ছাড়িয়ে বিশ্ব রেকর্ড কোহলির


এগুলো সাধারণত স্বপ্নে ঘটে। আইকনের সামনে তাঁর দুটি রেকর্ড ভেঙে দিচ্ছেন অনুজ। ইতিহাস এভাবেই রচিত হয়ে থাকে, যেমন হল বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

শচীন তেন্ডুলকারের ৪৯তম ওয়ানডে সেঞ্চুরি টপকে বিরাট কোহলি করলেন ৫০তম সেঞ্চুরি। শুধু তাই নয়, বিশ্বকাপে শচীনের ৬৬৯ রানের মহানজিরও ভাঙল বিরাটের ব্যাটে।

ইডেনে শচীনের ৪৯তম সেঞ্চুরি স্পর্শ করেছিলেন কোহলি। তারপর শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে হয়ে যেত এই মহানজির। কিন্তু একটুর জন্য মিস হয়েছিল স্বপ্নপূরণ। কিন্তু শচীনের ঘরের মাঠে তাঁরই দুটি নজির গড়ে কোহলি প্রমাণ করলেন তিনিই এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের কিং, মানে রাজা। ১০৬ বলে ১০০ রান করেন কোহলি,যার মধ্যে ছিল ৮টি চার ও একটি ছয়।

এদিন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিল (চোট পেয়ে মাঠ ছাড়েন) ফিরে যাওয়ার পরে কোহলি দায়িত্ব নিয়ে দলকে টেনেছেন।  কোহলি ৫৯ বলে ৫০ রান করেছেন প্রথমে, তারপর খেলা যত গড়িয়েছে তাঁর ব্যাট চওড়া হয়েছে।  ইডেনের মতো একইভাবে শ্রেয়স আইয়ারকে সঙ্গে করে এই মহাকীর্তি গড়লেন ওয়াংখেড়ে স্টেডিয়ামে। যে মাঠে শচীন একটা সময় বলবয় ছিলেন। সেই মাঠেই মাস্টারকে টপকে কোহলি এক মাইলস্টোনে পৌঁছে গেলেন।