০৫ মে ২০২৪, রবিবার, ১২:৩৬:০৭ পূর্বাহ্ন


অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে শাকিবকে
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৩-১১-২০২৩
অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে শাকিবকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে শাকিবকে


বিশ্বকাপে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। অষ্টম স্থানে শেষ করেছে তারা। দলের খারাপ খেলার দায় অধিনায়ক শাকিব আল হাসানের উপর চাপিয়ে তাঁকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে। আইনি নোটিস পাঠনো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। শাকিব ছাড়াও পুরো কোচিং দলকেও সরিয়ে দেওয়ার দাবি জানানো হয়েছে নোটিসে।

বাংলাদেশের এক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, বাংলাদেশের সুপ্রিম কোর্টের আইনজীবী খুন্দকার হাসান শাহরিয়র এই নোটিস পাঠিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। তিন জনকে সেই নোটিস পাঠানো হয়েছে। শাকিব ছাড়াও সেই তালিকায় রয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও সিইও নিজামুদ্দিন চৌধুরী। নোটিসে লেখা, বিশ্বকাপে দলের খারাপ খেলার জন্য অধিনায়ক, পুরো কোচিং দল ও নির্বাচকদের বরখাস্ত করা হোক। একটি তদন্ত কমিটি তৈরি করে খতিয়ে দেখা হোক, কেন এত খারাপ খেলল দল।

চলতি বিশ্বকাপের শুরুটা ভালই করেছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়েছিল তারা। কিন্তু তার পর টানা ছ’টি ম্যাচ হারেন শাকিবেরা। অষ্টম ম্যাচে শ্রীলঙ্কাকে হারান। শেষ ম্যাচে আবার অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়। সব মিলিয়ে ৯ ম্যাচে ২টি জিতে ৪ পয়েন্ট নিয়ে আট নম্বরে শেষ করেন শাকিবেরা।

বিশ্বকাপের মাঝেই বিতর্কে জড়িয়েছিলেন শাকিব। প্রতিযোগিতা চলাকালীন দেশে ফিরে গিয়েছিলেন তিনি। এ ভাবে দল ছেড়ে দেশে ফিরে যাওয়া ভাল ভাবে নেয়নি বাংলাদেশের সমর্থকদের একাংশ। তার পরে শেষ ম্যাচের আগে চোট পেয়ে আবার বাংলাদেশে চলে যান শাকিব। দলের আর এক ক্রিকেটার লিটন দাসও বিশ্বকাপ চলাকালীন দু’বার দেশে ফিরেছিলেন। এই বিতর্কের মাঝে এ বার আইনি নোটিস এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডে।