১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার, ১১:২১:৩৭ অপরাহ্ন


পুঠিয়ায় জমি দখল করে গাছ কর্তনের অভিযোগ!
মেহেদী দাম (পুঠিয়া প্রতিনিধি):
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২৪
পুঠিয়ায় জমি দখল করে গাছ কর্তনের অভিযোগ! পুঠিয়ায় জমি দখল করে গাছ কর্তনের অভিযোগ!


রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের পলাশবাড়ী এলাকায় দলীয় প্রভাব খাটিয়ে বসতবাড়ীসহ একটি বাগান দখল করে তালেব বাহিনী। বাগানের ৩৩ টি আমগাছ, ১৫ টি মেহগনি গাছ এবং ৩৫ টি কলা গাছ কেটে ধ্বংস করে দুষ্কৃতকারী বাহিনীরা।

গত সোমবার (১৪ অক্টোবর) সকাল ১০ টার দিকে ইউনিয়নের ফুলকার পাড়া মৌজার বাগানে ঘটনাটি ঘটে বলে জানাগেছে।

জমির মালিক দোয়েল অভিযোগ করে বলেন, ফুলকার পাড়া মৌজায় ১৪৫২ খতিয়ানে, ৬৯৪ ও ৯৭৮ দাগের ৩৫ শতাংশ জমির বাগানটি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে অদ্যাবধি আমি ভোগ দখল করে আসছিলাম। আমার বাগানে ৩৩ টি আম গাছের পাশাপাশি ১৫ টি মেহেগনি গাছ এবং ৩৫ টি কলাগাছ ছিলো। হঠাৎ দলীয় প্রভাব খাটিয়ে রাজশাহী জেলা চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের মাড়িয়া গ্রামের আবু তালেব (৪৫), কালাম (৬২), চারু মোহাম্মাদ (৫৫), নাদিম (৩০), গনি (৪২), আয়নাল (৪৫), মোস্তফা এবং সাগর সহ অজ্ঞাত কয়েকজন মিলে আমার বাগানটি অবৈধভাবে দখলে নিয়ে বাগানের সমুদয় বৃক্ষ ধ্বংস করেছে। লোক মারফতে খবর পেয়ে আমি সহ আমার পরিবারের লোকজন বাগানে উপস্থিত হলে তারা আমাকে সহ আমার পরিবারের লোকজনকে দেশীয় ধারালো অস্ত্র উঁচিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। আমি এ বিষয়ে পুঠিয়া থানায় ১৪ অক্টোবর উপস্থিত হয়ে একটি সাধারণ ডায়েরি করেছি। ডায়েরি নং ৬২৩। 

ঘটনা সম্পর্কে জানতে গনি (৪২) কে ফোন করলে তিনি বলেন, ঘটনাস্থলে আমি গিয়েছিলাম। বৃক্ষ নিধন হয়েছে এটা সত্য কিন্তু এই ঘটনার সাথে আমার কোনো সম্পৃক্ততা নাই। শুনেছি তালেব ওই জমির মালিক।

ঘটনা সম্পর্কে বিস্তারিত জানতে তালেব (৪৫) কে মুঠোফোনে বার-বার কল দিলেও তিনি রিসিভ করেননি।

এবিষয়ে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন বলেন, ঘটনাটির বিষয়ে আমি অবগত আছি।  এটি বাদি-বিবাদির পারিবারিক সমস্যা।

জমির মালিক দোয়েল এর পিতা মোঃ আলাল বলেন, অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে কোর্টে মামলা করার পরামর্শ দিয়েছেন পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। তাঁর পরামর্শ অনুযায়ী আমি মামলা করেছি।