১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার, ১১:২৬:১৩ অপরাহ্ন


তরুণীর স্পর্শকাতর ছবি ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা হাতানোর অভিযোগ, যুবককে গ্রেফতার
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২৪
তরুণীর স্পর্শকাতর ছবি ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা হাতানোর অভিযোগ, যুবককে গ্রেফতার তরুণীর স্পর্শকাতর ছবি ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা হাতানোর অভিযোগ, যুবককে গ্রেফতার


তরুণীর ব্যক্তিগত ছবি অনলাইনে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে কয়েক দফায় টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শুক্রবার (১৮ অক্টোবর) বরিশালের বাবুগঞ্জে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত তরুণের নাম রাশেদুল ইসলাম (২৭)। তিনি জেলার মেহেন্দীগঞ্জ উপজেলার চুনারচরের নিজাম উদ্দিনের ছেলে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিআইডি জানায়, ২০২১ সালের নভেম্বর মাসে ভিকটিম তানিয়ার (ছদ্মনাম) ফেসবুক ম্যাসেঞ্জারে একটি লিংক আসে। লিংকে ক্লিক করে না বুঝেই তার ফেসবুক ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে তানিয়া। ঠিক তখনই ঘটে বিপত্তি, তানিয়ার ফেসবুক আইডির পাসওয়ার্ড চলে যায় হ্যাকারদের দখলে।

 হ্যাকার তানিয়ার ফেসবুক থেকে কিছু ব্যক্তিগত ছবি সংগ্রহ করে। পরবর্তীতে হ্যাকার তানিয়ার ব্যক্তিগত ছবি তার আত্মীয় স্বজন ও পরিচিত লোকদের মাঝে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে কয়েক ধাপে কৌশলে হ্যাকারের পরিচয় গোপন করার জন্য ক্রিপ্টোকারেন্সিতে টাকা হাতিয়ে নেয়। এরপরও যখন টাকার দরকার হত তখনই তানিয়াকে ব্ল্যাকমেইল করত অভিযুক্ত। 

ধানমন্ডি থানার মামলা ও ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে সিআইডি রাশেদুলকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি উক্ত অপরাধে জড়িত থাকার কথা স্বীকার করেন। আসামি আরও জানান, তিনি আরও ৪-৫ জন মেয়েকে একইভাবে ব্ল্যাকমেইল করেছে। গ্রেফতারকালে তার দখল হতে অপরাধে ব্যবহৃত একটি মোবাইল, চারটি সিম কার্ড, একটি ল্যাপটপ এবং একটি পেনড্রাইভ জব্দ করে। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামি এবং জব্দকৃত আলামত ধানমন্ডি থানায় হস্তান্তর করা হয়।