২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৯:২৫:৩৯ অপরাহ্ন


রাজধানীতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২০-০৯-২০২৪
রাজধানীতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল রাজধানীতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল


পূর্বঘোষণা মোতাবেক রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

গত ১৩ সেপ্টেম্বর বাবার কবর জিয়ারতের উদ্দেশে নিজ বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাওয়ার পথে গাড়িবহরে আওয়ামী সন্ত্রাসীরা হামলা করে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী এবং তার স্ত্রী গোপালগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রওশান আরা রত্নাসহ অসংখ্য নেতাকে আহত এবং কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা দিয়েছিল ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দল।

জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে শুরু করে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।  

স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন ও সাধারণ সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা শিকদারের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।  

এ সময় আরও উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি এস এম সায়েম, সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সহ-সভাপতি মনির হোসেন মৃধা, সাংগঠনিক সম্পাদক মো. ওমর ফারুক, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. দেলোয়ার হোসেন রিন্টু, যুগ্ম সম্পাদক কাজী মহিউদ্দিন মহী, যুগ্ম সম্পাদক হাসান আলী, দপ্তর সম্পাদক মো. সাইফুল ইসলাম পলাশসহ স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সব নেতা, ডেমরা-যাত্রাবাড়ী-কদমতলী-শ্যামপুর-গেণ্ডারিয়া-ওয়ারী-সূত্রাপুর-কতোয়ালি-বংশাল-লালবাগ-চকবাজার-কামরাঙ্গীরচর-শাহবাগ-নিউমার্কেট-ধানমন্ডি-হাজারীবাগ-কলাবাগান-রমনা-পল্টন-মতিঝিল-শাহজাহানপুর-মুগদা-খিলগাঁও-সবুজবাগ থানাসহ সব থানার ওয়ার্ড ও ইউনিট পর্যায়ের সব নেতারা।

প্রসঙ্গত, গত ১৩ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৫টায় গোপালগঞ্জ সদর উপজেলা ঘোনাপাড়া মোড়ে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর গাড়ি বহরে হামলা হয়। এ সময় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক শওকত আলী (দিদার) নিহত ও আহত হন অর্ধশত নেতাকর্মী।