২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৯:২৫:৫৭ অপরাহ্ন


লক্ষ্মীপুর উপজেলার যুবলীগের আহবায়ক ও মাদক ব্যবসায়ী রাশেদ গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ২০-০৯-২০২৪
লক্ষ্মীপুর উপজেলার যুবলীগের আহবায়ক ও মাদক ব্যবসায়ী রাশেদ গ্রেপ্তার লক্ষ্মীপুর উপজেলার যুবলীগের আহবায়ক ও মাদক ব্যবসায়ী রাশেদ গ্রেপ্তার


লক্ষ্মীপুর জেলা সদরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে ছাত্রজনতা হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ’কে চট্টগ্রামের ডবলমুরিং এলাকার ১ নং বলিরপাড়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের অংশ হিসেবে গত ৪ আগস্ট বেলা সাড়ে ১১টায় লক্ষ্মীপুর জেলা সদরের ঝুমুর মোড়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাবেক লক্ষ্মীপুর উপজেলা চেয়ারম্যান এবং সাবেক লক্ষীপুর জেলা যুবলীগের সভাপতি একেএম সালাউদ্দিন টিপুর নেতৃত্বে লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী রাশেদ সহ অপরাপর প্রায় দুইশত সন্ত্রাসী উক্ত সমাবেশে হামলা করে আফনান নামে একজন ছাত্রকে হত্যা করে। শতশত ছাত্র জনতা উক্ত হত্যাকাণ্ডের প্রতিবাদে মিছিল করে। ওই মিছিলে ভিকটিম সাব্বির (২৫) অংশগ্রহণ করলে আসামিরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে ভিকটিম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুরবণ করে। আসামিরা মিছিলে অংশগ্রহণকারী ছাত্র ওসমান গণি এবং শিবলু নামের দুজন সহ সর্বমোট পাঁচজনকে গুলি করে নৃশংসভাবে হত্যা করে। এছাড়াও আসামিগণ অজ্ঞাতনামা ছাত্র জনতার ওপর এলোপাতাড়ি লোহার রড়, হকি স্টিক, জিআই পাইপ, রামদা, চাইনিজ কুড়াল দিয়ে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করে এবং ককটেল বিস্ফোরণ এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

ওই ঘটনায় নিহত ভিকটিম সাব্বিরের পিতা বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় ৯১ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা প্রায় ২০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৭/৩০৬, তারিখ- ১৪ আগস্ট ২০২৪। 

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, বর্ণিত মামলার এজাহারনামীয় আসামি রাশেদ চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানাধীন সিডিএ এলাকার ১ নং বলির পাড়ায় একটি বাড়িতে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৯ সেপ্টেম্বর পৌনে ১টায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে লক্ষীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী রাশেদ (৩৫), পিতা- তোসলিম উদ্দিন, সাং- ভবানীগঞ্জ, থানা- লক্ষ্মীপুর সদর, জেলা- লক্ষ্মীপুর'কে গ্রেফতার করে।

আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে উপরোক্ত নাম ঠিকানা প্রকাশ-সহ বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি বলে স্বীকার করে। জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, সে মামলা দায়েরের পর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে নিজ জেলা লক্ষ্মীপুর ছেড়ে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে তাকে লক্ষীপুর জেলার লক্ষ্মীপুর মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।