২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৯:৪৮:২২ অপরাহ্ন


চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী ও মাদক সম্রাট ফয়সাল প্রকাশ
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ২০-০৯-২০২৪
চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী ও মাদক সম্রাট ফয়সাল প্রকাশ চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী ও মাদক সম্রাট ফয়সাল প্রকাশ


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে স্বয়ংক্রিয় অস্ত্র হাতে নাশকতা সৃষ্টিকারী যুবলীগ কর্মী, একাধিক হত্যা মামলার আসামি, কিশোর গ্যাং লিডার ও চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী এবং মাদক সম্রাট ফয়সাল প্রকাশ কিলার ফয়সাল’কে চট্টগ্রাম মহানগরীর চকবাজার এলাকার গনি কলোনি থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ বিজয় মিছিল চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি হতে লালদিঘীস্থ জেলা পরিষদ মার্কেটের সামনে দিয়ে যাওয়ার সময় সাবেক দুইজন প্রভাবশালী মন্ত্রী ও অন্যান্য আরো ২৮ জন এজাহারনামীয় আসামিদের নির্দেশে কিলার ফয়সাল এবং ৩৮০-৪০০ জন অপরাপর আসামি আগ্নেয়াস্ত্র সহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে ছাত্র জনতার বিজয় মিছিলের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় বিজয় মিছিলে অংশগ্রহণকারীদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করা হয় এবং রাম দা, লাঠিসোঠা দিয়ে পিটিয়ে ছাত্রদেরকে গুরুতর রক্তাক্ত জখম করা হয়। ওই গোলাগুলিতে ভিকটিম ছাত্র মোঃ রবিন (১৪) বাম পায়ে গোড়ালিতে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক রক্তাক্ত জখম অবস্থায় তাৎক্ষণিক ঘটনাস্থলে লুটিয়ে পড়ে। ওই সময় উপস্থিত ছাত্র-জনতা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

এ ঘটনায় ভুক্তভোগীর পিতা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানায় ১৩০ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ২০০/২৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১৬/৩৭২, তারিখ- ০৬ সেপ্টেম্বর ২০২৪ ইং, ধারা- ১৪৩/১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/১১৪, দ্য পেনাল কোড, ১৮৬০।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি ফয়সাল প্রকাশ কিলার ফয়সাল চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানাধীন পশ্চিম বাকলিয়া ডিসি রোড গণি কলোনীতে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর সোয়া ১০টায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে একাধিক হত্যা মামলার আসামি, কিশোর গ্যাং লিডার ও চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী এবং মাদক সম্রাট ফয়সাল প্রকাশ কিলার ফয়সাল, পিতা- মৃত ইসমাইল প্রকাশ লালু মিয়া, সাং- লালু মিয়ার বাড়ি, দেওয়ান বাজার, থানা- চকবাজার,  চট্টগ্রাম মহানগরী’কে গ্রেফতার করে। 

আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে উপরোক্ত নাম ঠিকানা এবং বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি বলে স্বীকার করে।

উল্লেখ, আসামির পিসিপিআর পর্যালোচনা করে চট্টগ্রামের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, মাদক ও হত্যা চেষ্টা সংক্রান্ত ৬টি মামলার তথ্য পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।