২৮ সেপ্টেম্বর ২০২৪, শনিবার, ১০:৪৬:৫৫ অপরাহ্ন


রক্তাক্ত প্যালেস্তাইনিকে গাড়িতে বেঁধে নিয়ে গেল ইজরায়েলি বাহিনী
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৬-২০২৪
রক্তাক্ত প্যালেস্তাইনিকে গাড়িতে বেঁধে নিয়ে গেল ইজরায়েলি বাহিনী ছবি: সংগৃহীত


রক্তাক্ত এক প্যালেস্তাইনিকে গাড়ির সঙ্গে বেঁধে নিয়ে গেছে ইজরায়েলের সেনাবাহিনী। সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, ইজরায়েলি বাহিনীর চলন্ত গাড়ির বনেটের উপর রক্তাক্ত এক ব্যক্তিকে বেঁধে রাখা হয়েছে। এদিকে, ইজরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, আহত প্যালেস্তাইনিকে এভাবে গাড়ির সামনে বেঁধে রেখে তাদের সেনারা প্রোটকল ভেঙেছে।

ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

আইডিএফ এক বিবৃতিতে জানিয়েছে, অভিযানের সময় ওই ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে আহত হন। তাকে সন্দেহভাজন বলে উল্লেখ করা হয়েছে। আহত ফিলিস্তিনি ব্যক্তির পরিবার বলেছে, তারা একটি অ্যাম্বুলেন্স খুঁজছিলেন। এইসময় সেনাবাহিনী তাকে ধরে গাড়ির বনেটের ওপর বেঁধে রাখে। এরপর গাড়িটি চালিয়ে চলে যায়। আহত ওই প্যালেস্তাইনিকে চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টে পাঠানো হয়েছে। এই ঘটনার তদন্ত করা হবে বলে জানিয়েছে আইডিএফ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই ব্যক্তির নাম মুজাহিদ আজমি। তিনি একজন স্থানীয় বাসিন্দা। আইডিএফের বিবৃতিতে বলা হয়েছে, শনিবার সকালে ওয়াদি বুরকিন এলাকায় সন্দেহভাজনদের ধরতে সন্ত্রাসবিরোধী অভিযানের সময় সন্ত্রাসীরা সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায়। সেনা সদস্যরাও পাল্টা গুলি চালায়। এইসময় একজন সন্দেহভাজন আহত হন। নিয়ম ভেঙে তাকে গাড়ির সামনে বেঁধে নিয়ে যায় ইজরায়েলি সেনারা।