২৮ সেপ্টেম্বর ২০২৪, শনিবার, ১১:১৬:৩৪ অপরাহ্ন


চট্টগ্রাম মহানগরীর গার্মেন্টস কর্মী ধর্ষণ; গ্রেফতার ধর্ষক মুসলিম
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ২৮-০৯-২০২৪
চট্টগ্রাম মহানগরীর গার্মেন্টস কর্মী ধর্ষণ; গ্রেফতার ধর্ষক মুসলিম চট্টগ্রাম মহানগরীর গার্মেন্টস কর্মী ধর্ষণ; গ্রেফতার ধর্ষক মুসলিম


চট্টগ্রাম মহানগরীর ইপিজেড এর গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ মুসলিমকে পতেঙ্গা থানাধীন কাঠগড়স্থ জাইল্লা পাড়া মোড় থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

ভুক্তভোগী (৩৫) চট্টগ্রামের ইপিজেড এলাকার একজন গার্মেন্টস কর্মী এবং আসামি মোঃ মুসলিম একই এলাকার একজন দোকান কর্মচারী। বাজার করার সুবাদে আসামির সাথে ভিকটিমের পরিচয় হয় এবং পরিচয়ের সূত্র ধরে আসামির সাথে ভুক্তভোগীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে আসামিভুক্তভোগীকে ফেনী জেলার দাগনভূঁঞা থানাধীন একটি ভাড়া বাসায় এবং কক্সবাজারের একটি হোটেলে নিয়ে  তাকে জোরপূর্বক একাধিকবার ধর্ষণ করে।

যার ফলে ভুক্তভোগী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে এবং বিবাহের জন্য চাপ প্রয়োগ করলে আসামি মোঃ মুসলিম ভিকটিমকে চট্টগ্রামের একটি কাজী অফিসে নিয়ে মিথ্যা বিবাহের নাটক করে। পরবর্তীতে ভিকটিম একটি পুত্র সন্তানের জন্ম দেয় এবং ওই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে ভিকটিম তার খালার বাড়ি ফেনীতে আশ্রয় নেয়। পরবর্তীতে ভুক্তভোগী আসামি মোঃ মুসলিমকে সন্তান সহ তাকে নিয়ে যাওয়ার জন্য চাপ প্রয়োগ করে। এক পর্যায়ে আসামি মোঃ মুসলিম ভুক্তভোগীকে সন্তান-সহ চট্টগ্রামে নিয়ে যাওয়ার কথা বলে ফেনীর মহিপাল এলাকার একটি বাস কাউন্টারে নিয়ে আসে এবং ভুক্তভোগীকে বাস কাউন্টারে রেখে পানি কেনার কথা বলে অন্য একটি বাসযোগে চট্টগ্রামে চলে আসে। ভুক্তভোগী দীর্ঘ সময় অপেক্ষার পর আসামি মোঃ মুসলিম এর সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে আসামির ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পেয়ে ভুক্তভোগী তার খালার বাড়িতে ফিরে যায়।

ওই ঘটনায় ভুক্তভোগী বিজ্ঞ আদালতে আসামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে বিজ্ঞ আদালত থানাকে উক্ত অভিযোগ এর প্রেক্ষিতে এফআইআর প্রস্তুত করার নির্দেশ প্রদান করেন। ফলে, ফেনী জেলার দাগনভূঁঞা থানায় একটি ধর্ষণ মামলা রুজু হয়। যার মামলা নং- ১৬/৯৯, তারিখ- ২০ জুলাই ২০২৪ ইং, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ৯(১)।

র‌্যাব-৭, চট্টগ্রাম সূত্রে বর্ণিত মামলা রুজু হওয়ার পর এজাহারনামীয় একমাত্র পলাতক আসামিকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়া তদন্ত অব্যাহত রাখে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে, বর্ণিত ধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ মুসলিম চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানাধীন কাঠগড়স্থ জাইল্লা পাড়া মোড় এলাকায় অবস্থান করছে।  এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক গত ২৬ সেপ্টেম্বর  বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ মুসলিম (৪৫), পিতা- নুরুল ইসলাম, সাং- চর জাঙ্গালিয়া, থানা- কমলনগর, জেলা- লক্ষীপুর, বর্তমানে আমান উল্ল্যাপুর, থানা- দাগনভূঁঞা, জেলা- ফেনী'কে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে আটককৃত আসামি ধর্ষণের মামলার আসামি হওয়ার কথা স্বীকার করে। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে সে মামলা দায়ের হওয়ার পর হতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে অবস্থান করে আসছিল।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে দাগনভূঁঞা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।