২৮ সেপ্টেম্বর ২০২৪, শনিবার, ১১:৩১:১৮ অপরাহ্ন


রুয়েট সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ
প্রেস বিজ্ঞপ্তি
  • আপডেট করা হয়েছে : ২৮-০৯-২০২৪
রুয়েট সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ রুয়েট সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ


শনিবার (২৮ সেপ্টেম্বর) দৈনিক আজকের পত্রিকা-তে "রুয়েট দুর্নীতির ‘দুষ্টচক্র’ এবার দুদকের জালে" এবং অন্যান্য জাতীয় ও আঞ্চলিক পত্রিকা ও অনলাইন পোর্টালে “রুয়েটের নয় কর্মকর্তাকে দুদকের তলব”  শীর্ষক সংবাদগুলোর প্রতি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

বর্ণিত সংবাদগুলো অসত্য ও বিভ্রান্তিকর, যা রুয়েটের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন করেছে। এছাড়া এ ধরণের মনগড়া সংবাদ প্রকাশের মাধ্যমে রুয়েটকে হেয় প্রতিপন্ন করা হয়েছে।

যে বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে, তা এখন পর্যন্ত দুদকের তদন্তাধীন রয়েছে এবং এই বিষয়ে সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে রুয়েটের নয় কর্মকর্তাকে স্বাক্ষী হিসেবে তাঁদের বক্তব্য শ্রবণ ও গ্রহণের জন্য দুদকে ডাকা হয়েছিল। অথচ এই বিষয়টি অতিরঞ্জিত করে মনগড়া সংবাদ প্রকাশ করার মাধ্যমে তাঁদের সামাজিক মর্যাদা ও রুয়েটের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে।

দেশের দ্বিতীয় ঐতিহ্যবাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয় ‘রুয়েট’এর সম্মান ও ভাবমূর্তি ক্ষুন্ন করে, এমন ধরণের সংবাদ প্রকাশ ও প্রচার না করার জন্য সকল সংবাদকর্মীকে রুয়েট প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। পরবর্তীতে রুয়েট সংক্রান্ত অসত্য, বিভ্রান্তিকর ও মনগড়া সংবাদ প্রকাশ করা হলে রুয়েট কর্তৃপক্ষ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে বাধ্য হবে।

ভবিষ্যতে রুয়েট সম্পর্কিত যেকোন তথ্য প্রকাশ করার ক্ষেত্রে রুয়েটের জনসংযোগ দপ্তরে যোগাযোগ করে এবং বিস্তারিত তথ্য জেনে সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য সকল গণমাধ্যমকে অনুরোধ করা হচ্ছে।