২৮ সেপ্টেম্বর ২০২৪, শনিবার, ১০:২২:২২ অপরাহ্ন


ফেনীতে স্কুল ছাত্রী ধর্ষণ মামলার পলাতক আসামি ধর্ষক দেলোয়ার গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ২৮-০৯-২০২৪
ফেনীতে স্কুল ছাত্রী ধর্ষণ মামলার পলাতক আসামি ধর্ষক দেলোয়ার গ্রেফতার ফেনীতে স্কুল ছাত্রী ধর্ষণ মামলার পলাতক আসামি ধর্ষক দেলোয়ার গ্রেফতার


ফেনী সদর থানার আলোচিত ও চাঞ্চল্যকর স্কুল ছাত্রী ধর্ষণ মামলার একমাত্র এজাহারনামীয় পলাতক আসামি দেলোয়ার হোসেনকে গ্রেফতার করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

ভুক্তভোগী(১৪) ফেনী জেলার ফেনী সদর থানা এলাকার বাসিন্দা এবং স্থানীয় একটি শিক্ষা প্রতিষ্টানের অষ্টম শ্রেনীর শিক্ষার্থী। অপ্রাপ্তবয়স্ক ভিকটিম স্কুলে আসার যাওয়ার পথে প্রায় সময়ে নির্দিষ্ট একটি রুটের বাসে চলাচল করতো।  গ্রেফতারকৃত আসামি দেলোয়ার হোসেন ঐ নির্দিষ্ট রুটের বাসে বাস চালক হিসেবে চাকরি করতো। সে সুবাদে আসামির সাথে ভিকটিমের পরিচয় হয় এবং পরিচয়ের সূত্র ধরে আসামির সাথে ভিকটিমের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মামলার প্রথম ঘটনার দিন সকালে ভিকটিম ফেনী শহরে তার খালার বাসায় যাওয়ার জন্য রওনা করে। আসামি চালিত বাস এলে ভিকটিম উক্ত বাসে যাত্রী হিসেবে উঠে। পরবর্তীতে আসামি তার বাসটি ফেনী শহরে এনে সকল যাত্রীদের নামানোর পর তার বাসটি কুমিল্লা বাসস্ট্যান্ডে রেখে ভিকটিমকে নিয়ে শহরের বিভিন্ন স্থানে কিছুক্ষণ ঘোরাঘুরি করে পুনরায় বাসটি নিয়ে ভিকটিমকে সহ আবুপুর বাসস্ট্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেয়। পথিমধ্যে আসামি ইচ্ছাকৃতভাবে অন্য কোন যাত্রী বাসে উঠানো থেকে বিরত থাকে।

ভুক্তভোগী তার পৈতৃক বাড়ির সন্নিকটে পৌঁছানোর পর বাস থেকে নামতে চাইলে আসামি কৌশলে ভিকটিমকে নিয়ে আবুপুর বাসস্ট্যান্ডে চলে যায়। পরবর্তীতে বাসস্ট্যান্ডের পিছনে নির্জন স্থানে বাসটি রেখে বাসের সকল দরজা জানালা বন্ধ করে বাসের মধ্যে জোরপূর্বক ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে আসামি দেলোয়ার হোসেন প্রথমবার ধর্ষন করে। পরবর্তীতে আসামি দেলোয়ার হোসেন ভিকটিমকে কাউকে কিছু না বলার জন্য ভয়ভীতি দেখিয়ে একটি সিএনজি যোগে ভিকটিমের বাড়ির সামনে ভিকটিমকে নামিয়ে দেয়।

ওই ঘটনার কিছুদিন পর আসামি ভিকটিমকে ধর্ষণের বিষয়ে সবাইকে জানিয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে পুনরায় তাকে আবুপুর বাসস্ট্যান্ডের পিছনে নির্জন স্থানে নিয়ে পূর্বোক্ত বাসের ভিতরে ভিকটিমকে পুনরায় তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষন করে। উক্ত বিষয়ে কাউকে কিছু বললে ভিকটিমের ক্ষতিসাধন করবে মর্মে হুমকি প্রদান করলে আসামির ভয়ে অপ্রাপ্তবয়স্ক ভিকটিম তার পরিবারকে কিছু বলা থেকে তখন পর্যন্ত বিরত থাকে। পরবর্তীতে আসামি পুনরায় ভিকটিমকে চাপ প্রয়োগ করে ধর্ষণ করতে চাইলে ভিকটিম তার পরিবারকে বিষয়টি সম্পর্কে অবহিত করে।

ওই ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে ফেনী জেলার ফেনী সদর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। যার মামলা নং- ৩২/৩৫১, তারিখ- ২৩ জুলাই ২০২৪ ইং, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ৯(১)।

র‌্যাব-৭, চট্টগ্রাম সূত্রে বর্ণিত মামলা রুজু হওয়ার পর এজাহারনামীয় একমাত্র পলাতক আসামিকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়া তদন্ত অব্যাহত রাখে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, বর্ণিত ধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক আসামি দেলোয়ার হোসেন ফেনী জেলার ফেনী মডেল থানাধীন আবুপুর এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক গত ২৬ সেপ্টেম্বর ৬টায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি দেলোয়ার হোসেন (২৬), পিতা- মনির উদ্দিন, সাং- আবুপুর, থানা- ফেনী সদর,  জেলা- ফেনী'কে গ্রেফতার করে।

আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে ধর্ষণের কথা স্বীকার করে । গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে সে মামলা দায়ের হওয়ার পর হতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে ফেনী জেলার বিভিন্ন স্থানে অবস্থান করে আসছিল।

গ্রেফতারকৃত  আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে ফেনী মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।