২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার, ১২:১২:৫৭ পূর্বাহ্ন


হাসিনা শিল্প কারখানায় নৈরাজ্য সৃষ্টি করে দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করছে ; ফখরুল
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ২৮-০৯-২০২৪
হাসিনা শিল্প কারখানায় নৈরাজ্য সৃষ্টি করে দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করছে ; ফখরুল হাসিনা শিল্প কারখানায় নৈরাজ্য সৃষ্টি করে দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করছে ; ফখরুল


বিদেশি শক্তির সাথে যোগ দিয়ে শেখ হাসিনা শিল্প কারখানায় নৈরাজ্য সৃষ্টি করে দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে কোনাবাড়ীতে গাজীপুর জেলা ও মহানগর শ্রমিক দল আয়োজিত গার্মেন্টস ও ওষুধ শিল্পে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে ও ন্যায্য মজুরি পরিশোধের দাবিতে গাজীপুর জেলা ও মহানগর শ্রমিক দলের সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনা ভারতে পালিয়ে গেলেও তার প্রেতাত্মারা শিল্প কারখানায় অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে। তার সাথে যোগ দিয়েছে ভিনদেশী শত্রুরা। ষড়যন্ত্র থেকে দেশের শিল্প প্রতিষ্ঠান রক্ষা করতে হলে জরুরি ভিত্তিতে টাস্কফোর্স গঠন জরুরি।

বিএনপি মহাসচিব বলেন, জুলাই বিপ্লবে দেশ স্বাধীন করতে গিয়ে যারা আহত এবং নিহত হয়েছেন তার শতকরা ৬০ শতাংশই শ্রমিক। গত ১৬ বছর পর বিএনপি নেতাকর্মীরা মামলা হামলায় ব্যপকভাবে নির্যাতিত হয়েছেন। এখন নেতাকর্মীরা রাতে আরাম করে ঘুমাতে পারছেন। শেখ হাসিনা পালানোর কারনেই তা সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি ড. ইউনুসের প্রশংসা করে বলেন, দেশের অসহায় মানুষকে ক্ষুদ্র ঋণ দিয়ে দারিদ্র বিমোচনে অবদান রেখেছেন তিনি। এ কারণেই বিশ্ব দরবারে তার খ্যাতি রয়েছে। শেখ হাসিনাকে দ্রুত দেশে এনে বিচারের মুখোমুখি করার জন্য অন্তর্বর্তী সরকারকে আহ্বানও জানান তিনি।