২৮ সেপ্টেম্বর ২০২৪, শনিবার, ১০:২৩:৫৮ অপরাহ্ন


রাজশাহীতে ভঙ্গী নৃত্য শিল্পালয়ের নব গঠিত কার্যনির্বাহী কমিটির প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি
  • আপডেট করা হয়েছে : ২৮-০৯-২০২৪
রাজশাহীতে ভঙ্গী নৃত্য শিল্পালয়ের নব গঠিত কার্যনির্বাহী কমিটির প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত


‘সুস্থ ধারার সংস্কৃতি চর্চা করি, অপসংস্কৃতি মুক্ত সমাজ গড়ি’ প্রত্যয়ে এগিয়ে চলা সাংস্কৃতিক সংগঠন ‘ভঙ্গী নৃত্য শিল্পালয়’র নবগঠিত দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে নগরীর বোয়ালিয়া থানাধীন শিরোইল এলাকাস্থ ফিল্ম এন্ড কালাচারাল আর্কাইভে সংঠনটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, সংগঠনটির নব সভাপতি ও ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র সভাপতি মো. শামীউল আলীম শাওন। ‘ভঙ্গী নৃত্য শিল্পালয়’র সাধারণ সম্পাদক মো. রবিন শেখের পরিচালনায় ও কোষাধ্যক্ষ মো. আতিকুর রহমান আতিকের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, সাংগঠনিক সম্পাদক মো. রাজীব শেখ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. মুক্তার আলী সাদ্দাম প্রমুখ। এসময় ‘ভঙ্গী নৃত্য শিল্পালয়’র নারী ও শিশু বিষয়ক সম্পাদক ইফ্ফাত আরা মমি, সাংস্কৃতিক সম্পাদক রিমন মিয়াকে, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফায়সাল চৌধুরী সহ সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় নতুন কমিটি আনুষ্ঠানিক ভাবে তাদের দায়িত্বভার গ্রহণ করে এবং বিগত দিনের কার্যক্রম পর্যালচনা ও আগামী দিনের কার্যক্রম, সংগঠনের খসড়া গঠনতন্ত্র উপস্থাপন ও তা নিয়ে আলোচনা সহ সাংগঠনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলাপ আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রসঙ্গত, সহিংসতামুক্ত, অসাম্প্রদায়িক, আন্তঃনির্ভরশীল ও বৈষম্যহীন দেশ গঠনে সুস্থ ধারার সংস্কৃতিক চর্চার লক্ষ্যে রোববার (২২ সেপ্টেম্বর)  সন্ধ্যায় সাংস্কৃতিক সংগঠন ‘ভঙ্গী নৃত্য শিল্পালয়’র ১৩ সদস্য বিশিষ্ঠ দ্বি-বার্ষিক (২০২৪-২৬) কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।