১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০১:১৪:৩৮ পূর্বাহ্ন


মেসি ছাড়াই বাজিমাত আর্জেন্টিনার
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৩-২০২৪
মেসি ছাড়াই বাজিমাত আর্জেন্টিনার সংগৃহিত ছবি


লিওনেল মেসি খেলবেন না আগেই জানা ছিল। ৪৮ ঘন্টা আগে অ্যাঞ্জেল ডি মারিয়াকে হত্যার হুমকি দিয়েছিল উগ্রপন্থীরা। তাই ভাবা গিয়েছিল ডি মারিয়া হয়তো খেলবেন না। যদিও কোচ লিওনেল স্কালোনি ম্যাচের আগে জানিয়ে দিয়েছিলেন, ডি মারিয়া প্রথম একাদশেই থাকবেন। সেই ডি মারিয়া মনের কোনে জমে থাকা ভয়, আশঙ্কা রেখেও নিজেকে উজাড় করে দিলেন।

তাঁর জন্যই মূলত আর্জেন্টিনা পিছিয়ে থাকা সত্ত্বেও ম্যাচ জিতে মাঠ ছাড়ল। খেলা ছিল কোস্টারিকার সঙ্গে। লস অ্যাঞ্জেলসের মেমোরিয়াল স্টেডিয়ামে ম্যানফ্রেড উগালদে ৩৪ মিনিটে গোল দিয়ে এগিয়ে দেন কোস্টারিকাকে। ৫১ মিনিট অব্দি পিছিয়ে ছিল আর্জেন্টিনা।

ততক্ষণে গোল পাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে নীল-সাদা জার্সিধারীরা। ৫২ মিনিটে ফ্রি-কিক পায় স্কালোনি বাহিনি। যেহেতু মেসি নেই তা শট নিতে যান ডি মারিয়া। তাঁর নেওয়া দুরন্ত শট কোস্টারিকার গোলকিপার কেইলর নাভাসের বাঁ দিক দিয়ে জালে জডি়য়ে যায়।

তার ঠিক চার মিনিট পরে ফের গোল পেয়ে যায় আর্জেন্টিনা। এই গোলটা হয় হেডে হেডে। নিকোলাস ওটামেন্ডির হেড করা বল গিয়েছিল নিকোলাস তালিয়াফিকোর কাছে। তালিয়াফিকোর হেড পোস্টে লেগে ফিরে এলে হেডে গোল করে যান আর্জেন্টিনার মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

শেষ গোলটি পায় আর্জেন্টিনা ৭৬ মিনিটে। এবার গোলটি করেন স্ট্রাইকার লাওতারো মার্টিনেজ। ফাইনাল পাশটা বাডি়য়ে ছিলেন রড্রিগো ডি পল। দীর্ঘদিন পর গোল পেলেন লাওতারো।

৩-১ জয়ের ফলে কোস্টারিকার বিপক্ষে অপরাজেয় থাকল আর্জেন্টিনা। গত শনিবার এল সালভাদোরের বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল স্কালোনি বাহিনি। কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে এই ম্যাচগুলো খেলছে আর্জেন্টিনা। দুটো ম্যাচ জিতে তাই অনেকটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন স্কালোনি।