০৫ মে ২০২৪, রবিবার, ০১:৩২:৩৩ অপরাহ্ন


সিলেটের ঝড়ে জাকের পৌঁছে গেলেন দ্য হানড্রেডে!
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০৩-২০২৪
সিলেটের ঝড়ে জাকের পৌঁছে গেলেন দ্য হানড্রেডে! ছবি: সংগৃহীত


শ্রীলঙ্কার বিপক্ষে সিলেটের মাটিতে ৩৪ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন জাকের আলি অনিক। এবার সেই জাকের এমন ঝড় উপহার দিতে চান ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্ট দ্য হানড্রেডে। সেজন্য নাম লিখিয়েছেন টুর্নামেন্টটির নিলামে। গতকাল সেই তালিকা প্রকাশ করেছে দ্য হানড্রেড কর্তৃপক্ষ। সেখানে পুরুষদের টুর্নামেন্টের জন্য ৩৮৯ জন বিদেশি ক্রিকেটার নিবন্ধন করেছেন। বাংলাদেশ থেকে নাম লিখিয়েছেন মোট ১৬ ক্রিকেটার। 

এর মধ্যে তৃতীয় সর্বোচ্চ ১ কোটি ৪ লাখ টাকার ওপরের (৭৫ হাজার পাউন্ড) শ্রেণিতে সাকিব আল হাসান। এই শ্রেণিতে মোট ১৪ জন ক্রিকেটার রয়েছেন। যেখানে সাকিবই একমাত্র বাংলাদেশি। ৮৩ লাখ ৫৮ হাজার টাকার ওপরের (৬০ হাজার পাউন্ড) শ্রেণিতে বাংলাদেশ থেকে রয়েছেন তামিম ইকবাল ও লিটন দাস। প্রায় ৭০ লাখ টাকার (৫০ হাজার পাউন্ড) শ্রেণিতে রয়েছেন পেসার শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ। তবে এগুলো তাদের সর্বনিম্ন মূল্য। নিলামে দরাদরি হলে এর থেকে বেশি মূল্যেও দলে নেওয়ার সুযোগ রয়েছে। 

এছাড়া বাকি ১১ বাংলাদেশি ক্রিকেটের নিজেদের সর্বনিম্ন মূল্য উল্লেখ করেননি। তারা হলেন- জাকের আলি অনিক, নাসুম আহমেদ, তানজিদ হাসান তামিম, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন, তাওহীদ হৃদয়, শহিদুল ইসলাম, হাসান মাহমুদ, সৌম্য সরকার ও রনি তালুকদার। আর বাকি একজন নাম লিখিয়েছেন নারী টুর্নামেন্টের জন্য। তিনি হলেন পেসার জাহানারা আলম। আগামী ২০ মার্চ নিলাম অনুষ্ঠিত হবে। আর এবারের আসর মাঠে গড়াবে ২৩ জুলাই থেকে।