০৩ মে ২০২৪, শুক্রবার, ০৫:৩০:৩৯ পূর্বাহ্ন


ভারত নয়, বাংলাদেশের মুখোমুখি হচ্ছে পাকিস্তান
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২৩
ভারত নয়, বাংলাদেশের মুখোমুখি হচ্ছে পাকিস্তান ভারত নয়, বাংলাদেশের মুখোমুখি হচ্ছে পাকিস্তান


এশিয়ান গেমসে ছেলেদের ক্রিকেটে আবারও চমক দেখিয়েছে আফগানিস্তান। পাকিস্তানকে হারিয়ে তারা গেমসের স্বর্ণের লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে। সেমিফাইনালে হেরে যাওয়ায় বহুল কাঙ্ক্ষিত চিরপ্রতিপক্ষ ভারতের সঙ্গে দেখা হচ্ছে না পাকিস্তানের।

আগামীকাল (শনিবার) স্থানীয় সময় সকাল ৯টায় বাংলাদেশের বিপক্ষে তারা ব্রোঞ্জের লড়াইয়ে নামবে। 

এশিয়ান গেমসে বাংলাদেশের পদকের আশা ছিল শ্যুটিং, আরচ্যারি, ক্রিকেট ও বক্সিংয়ে। এসব ডিসিপ্লিনের মধ্যে শুধু নারী ক্রিকেটে এসেছে একটি ব্রোঞ্জ। আগামীকাল পুরুষ ক্রিকেটে ব্রোঞ্জের লড়াই। তবে বাংলাদেশের এই শেষ আশার মধ্যেও কাজ করছে শঙ্কা। কারণ কাল হাংজুতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ সারাদিনই হাংজুর আকাশ মেঘলা। বিকেলের পর থেকেই বৃষ্টি ঝরছে। আজ রাতেও এই বৃষ্টি অব্যাহত থাকলে আগামীকালের ম্যাচ নিয়ে শঙ্কা বাড়বে। কোনো কারণে ম্যাচটি না গড়ালে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকায় ব্রোঞ্জ জিতবে পাকিস্তান। গেমসের ক্রিকেটে রেগুলেশন্স এবার এরকম-ই। নক-আউট পর্বে কোনো ম্যাচ অনুষ্ঠিত না হলে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা দলই বিজয়ী হিসেবে গণ্য হবে। যে নিয়মে বাংলাদেশ নারী ক্রিকেট দল হংকংয়ের বিপক্ষে না খেলেই সরাসরি সেমিতে খেলেছে।

বৃষ্টির সঙ্গে ক্রিকেটের চির-বৈরীতা। জিজিয়াং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাঠের প্রাকৃতিক সৌন্দর্য্য দারুণ হলেও গুড়ি গুড়ি বৃষ্টিতে খেলা স্থগিত থাকে। আজ সেমিফাইনালে বাংলাদেশ-ভারত ম্যাচও একই কারণে ১৫ মিনিট বিলম্বে শুরু হয়েছিল।