১৭ মে ২০২৪, শুক্রবার, ০২:৪৬:২৯ অপরাহ্ন


মতিহারে রাস্তা থেকে জামায়াত নেতার অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো রাসিকের ভ্রাম্যমান আদালত
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ০২-০৫-২০২৪
মতিহারে রাস্তা থেকে জামায়াত নেতার অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো রাসিকের ভ্রাম্যমান আদালত মতিহারে রাস্তা থেকে জামায়াত নেতার অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো রাসিকের ভ্রাম্যমান আদালত


রাজশাহী মহানগরীতে রাস্তা থেকে জামায়াত নেতার অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রাজশাহী সিটি করপোরেশানের (রাসিক) ভ্রাম্যমান আদালত।

জানা যায়, নগরীর মতিহার থানার মির্জাপুর এলাকার বীর মুক্তিযোদ্ধার জমির সংযোগ রাস্তায় অবৈধ স্থাপনা তৈরি করে জমিতে প্রবেশর পথটি বন্ধ করে দেয় জমায়াত নেতা নজরুল হাজি ও তার সহযোগীরা। 

এ ব্যপারে রাসিক এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট দপ্তরের সিদ্ধান্ত অনুযায়ী রাস্তার উপর নির্মিত অবৈধ স্থাপনা অপসারণের জন্য হাজি নজরুলকে ৭ দিনের সময় দেয়া হয়। কিন্তু তিনি অবৈধ স্থাপনা অপসারণ না রাসিকের সিদ্ধান্তকে উপেক্ষা করেন। 

এরপর গত ২৯ এপ্রিল দুপুর ১২টায় রাসিকের এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট, রাসিক ২৮, ২৯ ও ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর-সহ এলাকাবাসীর উপস্থিতিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন মতিহার থানা পুলিশ, রাসিকের নিরাপত্তা শাখা ও ফায়ার সার্ভিসের ইউনিট।।

এ বিষয়ে রাসিকের শালিস কমিটির আহ্বায়ক ও ৩০ নং ওয়ার্ড কাউন্সিল মোঃ আলাউদ্দিন জানায়, রাসিকের রাস্তা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ এবং মানুষের চলাচলের অধিকারে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় রাসিকের ভ্রাম্যমান আদালত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন।

উচ্ছেদ অভিযানে নেতৃত্বে ছিলেন রাসিক এ্যাকজিকিউটিব ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন। এ সময় উপস্থিত ছিলেন, ৩০ নং ওয়ার্ড কাউন্সিল এবং রাসিকের সালিল শাখার আহ্বায়ক মোঃ আলাউদ্দিন, ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু ও ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর জাহের হোসেন সুজা ।