১৭ মে ২০২৪, শুক্রবার, ০৮:১৮:১৫ পূর্বাহ্ন


শৈশব কেটেছে জাহ্নবীর, চেন্নাইয়ে শ্রীদেবীর কেনা প্রথম বাড়িতে রয়েছে এবার থাকার সুযোগ
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ০২-০৫-২০২৪
শৈশব কেটেছে জাহ্নবীর, চেন্নাইয়ে শ্রীদেবীর কেনা প্রথম বাড়িতে রয়েছে এবার থাকার সুযোগ ছবি: সংগৃহীত


ছোটবেলা চেন্নাইয়ের বাড়িতে কাটিয়েছেন অভিনেত্রী জাহ্নবী কাপুর। চেন্নাইতে জাহ্নবীর শৈশবের বাড়ি দেখলে যে কেউ মুগ্ধ হয়ে যাবে। এ বার সেই বাড়িতেই থাকার সুযোগ রয়েছে সাধারণ মানুষের জন্য। ভেবে অবাক হচ্ছেন কীভাবে!

পিউপিলের একটি প্রতিবেদন অনুসারে, এয়ারবিএনবি অভিনেত্রীর প্রয়াত মা এবং কিংবদন্তি অভিনেতা শ্রীদেবীর কেনা প্রাসাদটিকে তাঁদের ১১টি আইকন সম্পত্তির তালিকায় অন্তর্ভুক্ত করেছে। ফলে সাধারণ মানুষ ভাড়া নিয়ে থাকতে পারবেন এই বাড়িতে।

প্রতিবেদনে বলা হয়েছে, জাহ্নবী তাঁর চেন্নাই ম্যানশনের দরজা খুলবেন Airbnb ‘নির্বাচন’ করা ব্যবহারকারীদের জন্য। এক রাতের থাকার মধ্যেই প্যাকেজে রয়েছে জাহ্নবীর সঙ্গে তাঁর ‘প্রিয় বিউটি হ্যাকস’ এবং ‘তাজা, খাঁটি দক্ষিণ ভারতীয় খাবারের স্বাদ নেওয়া’ সম্পর্কে কথোপকথনও অন্তর্ভুক্ত।

এয়ারবিএনবি সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা ব্রায়ান চেস্কি ‘আইকনস’ লঞ্চের সময় বলেছেন, ‘এটি হল বলিউডের সবচেয়ে বিখ্যাত পরিবারের কাছে সবচেয়ে ঘনিষ্ঠ অ্যাক্সেস’। এছাড়াও তালিকায় থাকা অন্যান্য পপ কালচার স্পটগুলির মধ্যে রয়েছে ডিজনি-পিক্সারস আপ (২০০৯)-এর অ্যাবিকুইউ, নিউ মেক্সিকোতে অবস্থিত রিয়েল-লাইফ হাউস, নিউ ইয়র্কের ওয়েস্টচেস্টার কাউন্টির এক্স-মেন ম্যানশন, কেভিন হার্টের সদস্যদের জন্য শুধুমাত্র কোরামিনো লাইভ লাউঞ্জ, একটি ব্যক্তিগত দোজা ক্যাট কনসার্ট, মিনিয়াপোলিস, মিনেসোটাতে প্রিন্সের আইকনিক পার্পল রেইন হাউস এবং ইনসাইড আউট সদর দফতর।

প্রযোজক বনি কাপুরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার পর চেন্নাইয়ে এই প্রাসাদটি প্রথমে কিনেছিলেন শ্রীদেবী। এটিই প্রথম বাড়ি যা প্রয়াত অভিনেত্রী কিনেছিলেন। বিশ্বজুড়ে প্রত্নবস্তু এবং চিত্রকর্ম দিয়ে নিজের হাতে এই বাড়ি সাজিয়ে তুলেছিলেন চাঁদনি অভিনেত্রী।

২০১৮ সালে শ্রীদেবীর মৃত্যুর পর, বনি প্রাসাদটি সংস্কার করার দায়িত্ব নেন। জাহ্নবী ২০২২ সালে Vogue India-তে একটি শো-এর আশেপাশে তাঁর বাড়ির এক ঝলক দেখেছিলেন। প্রাসাদে রয়েছে বনির চেন্নাই অফিস, একটি বিলাসবহুল থাকার জায়গা, শ্রীদেবীর প্রথম সিনেমার একটি ছবি, একটি ‘গোপন কক্ষ’, পরিবারের পুরানো ছবি সহ একটি স্মারক দেয়াল, একটি টিভি রুম, জাহ্নবী এবং তার ছোট বোন খুশি কাপুরের পেইন্টিংগুলি যা তাঁরা লকডাউনের সময় তৈরি করেছিল এবং মনের মতো ঢেলে সাজানো বাথরুম।

জাহ্নবীকে পরবর্তীতে মিস্টার অ্যান্ড মিসেস মাহি এবং উলাজ-এ দেখা যাবে। তিনি দেবরা: পার্ট ১ দিয়ে তেলেগুতেও আত্মপ্রকাশ করবেন।