২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৫৫:০৪ অপরাহ্ন


চারের জন্য তিনের দৌড়
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৪-২০২২
চারের জন্য তিনের দৌড় ফাইল ফটো


প্রিমিয়ার লিগে এখন চলছে দুই দিকের যুদ্ধ। এক. শিরোপার, দুই. শেষ চারের। শিরোপার লড়াইটা দুই দলের হলেও শেষ চারের লড়াই তিন দলের। যেখানে ম্যানসিটি আর লিভারপুল লড়ছে চ্যাম্পিয়ন হওয়ার জন্য। চেলসি যেভাবে এগোচ্ছে তাতে দুই বা তিন নম্বর জায়গাটা তাদের জন্য নির্ধারিত থাকবেই। কেবল চার নম্বর চেয়ারটা নিয়ে হবে কাড়াকাড়ি। অবশ্য গোলব্যবধান আর পয়েন্ট মিলিয়ে চারের দৌড়ে অনেকখানি এগিয়ে টটেনহাম। বর্তমানে তাদের অবস্থানও চারে। ৩২ ম্যাচ থেকে ৫৭ পয়েন্ট তুলেছে দলটি। 

একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে একধাপ পিছিয়ে আছে আর্সেনাল। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের আশা অনেকটাই ফিকে। কেননা ছয়ে থাকা দলটি এরই মধ্যে খেলে ফেলেছে ৩৩ ম্যাচ। আর ৩৩ ম্যাচ থেকে তারা জমা করেছে মাত্র ৫৪ পয়েন্ট। হাতে আর পাঁচ ম্যাচ বাকি। আজ আবার ৩৪তম ম্যাচ খেলতে নামবে রেড ডেভিলরা। যাদের প্রতিপক্ষ আর্সেনাল। গানাররা ম্যানইউ থেকে একধাপ ওপরে আছে। তবে একই দিন টটেনহামের ম্যাচ থাকায় পয়েন্ট টেবিলে ভালোই নড়চড় হতে পারে।

তবে টেবিলের পাঁচ আর ছয়ের ম্যাচটিতে চোখ থাকবে সিংহভাগের। কেননা আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে ঘোর অনিশ্চয়তায় ম্যানইউ। এরই মধ্যে নতুন কোচ হিসেবে এরিক টেন হাগকে নিয়োগ দিয়েছে দলটি। ভাগ্য ফেরানোর আশায় এই ডাচম্যানের ওপর রেখেছে সব আস্থা। সেই সঙ্গে এই ম্যাচ দিয়ে আবারও মাঠে নামবেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সদ্য ভূমিষ্ট হওয়া যমজ সন্তানদের মধ্যে ছেলেকে হারিয়ে শোকে কাতর সিআর সেভেন। নরউইচ সিটির বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিকে অনাগত সন্তানদের প্রতি ভালোবাসার বার্তা দিয়েও শেষ পর্যন্ত শোকের সাগরে ভাসাতে হয় ভেলা। সেজন্য লিভারপুল-ম্যানইউ ম্যাচেও ছিলেন না তিনি। অবশেষে আর্সেনাল ম্যাচ দিয়ে আবারও ফিরছেন। যেমনটা জানিয়েছেন দলটির কোচ রাংনিক, 'রোনালদো আবারও ফিরছে। সে আমাদের সাথে এরই মধ্যে অনুশীলনও সেরেছে। আমরা তাকে নিয়েই এমিরেটসে যাবো।'

আর্সেনালকে হারালেও পয়েন্ট টেবিলের অবস্থানের কোনো পরিবর্তন হবে না ম্যানইউর। কেননা তিন পয়েন্ট নিয়ে ৫৭ হলেও গোল ব্যবধানের কারণে আর্সেনালের পিছেই থাকতে হবে তাদের। অন্যদিকে ব্রেন্টফোর্ডের বিপক্ষে আজকের ম্যাচটি জিততে পারলে টটেনহাম চারে থাকার সম্ভাবনা আরও পোক্ত করবে। বর্তমানে তাদের পয়েন্ট ৩২ ম্যাচে ৫৭। এর সঙ্গে তিন যোগ হলে স্পার্সদের পয়েন্ট হবে চেলসির চেয়ে দুই কম। আর ঘরের মাঠে ম্যানসিটি যদি ওয়াটফোর্ড বাধা পেরোয় তাহলে শিরোপা জয়ের পথে আরেক ধাপ এগিয়ে যাবে পেপ গার্দিওলার দল। বর্তমানে ৩২ ম্যাচ খেলে ৭৭ পয়েন্ট সিটির। দুইয়ে থাকা লিভারপুলের অর্জন ৩২ ম্যাচে ৭৬।

রাজশাহীর সময়/এএইচ