১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ০৭:০২:০৮ পূর্বাহ্ন


সিরাজগঞ্জে আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৪
সিরাজগঞ্জে আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার সিরাজগঞ্জে আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার


সিরাজগঞ্জের চাঞ্চল্যকর অপহরণের পর হত্যা ও অর্থ লুটের অপরাধে আমৃত্যু কারাদন্ড ও অর্থদন্ডের সাজাপ্রাপ্ত আসামিকে সাজা প্রদানের ১৫ দিনের মধ্যে গ্রেফতার করেছে র‌্যাব-১২।

গত (২৫ জুন ২০১৬) সালে সিরাজগঞ্জ জেলার পৌর এলাকার আলাউদ্দিন স্টোরের কর্মচারী ভিকটিম শামিম শেখ দোকানের বকেয়া টাকা উত্তোলনের জন্য সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় যায়। পরে রাত ১০টা পর্যন্ত তার সঙ্গে দোকান মালিক ও পরিবারের যোগাযোগ হলেও তারপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরের দিন উল্লাপাড়া উপজেলার বরহর দক্ষিণপাড়া থেকে ভিকটিম শামিম শেখের মরদেহ উদ্ধার করে স্থানীয় থানা পুলিশ। এই ঘটনায় নিহতের বাবা শামসুল হক বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-৩৭, তারিখ-২৭ জুন ২০১৬, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড। পরবর্তীতে বিজ্ঞ আদালত সাজাপ্রাপ্তদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিসহ ১৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লার সাইফুল শেখের ছেলে ইসমাইল শেখসহ আরো তিন জনকে আমৃত্যু কারাদন্ড ও অর্থদন্ডের সাজা প্রদান করেন।

এরই ধারাবাহিকতায় মোঃ মারুফ হোসেন বিপিএম, পিপিএম, অধিনায়ক র‌্যাব-১২, সিরাজগঞ্জ এর দিকনির্দেশনায়  শুক্রবার ১৩ সেপ্টেম্বর রাত সাড়ে ১২টায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২, সদর কোম্পানির একটি চৌকস অভিযানিক দল “সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানাধীন বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্ত¡র এলাকায়’’ অভিযান পরিচালনা করে সিরাজগঞ্জের চাঞ্চল্যকর অপহরণকরতঃ হত্যা ও অর্থ লুটের অপরাধে আমৃত্যু কারাদন্ড ও অর্থদন্ডের সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ ইসমাইল শেখ অরফে রাসেল শেখ (২৬) কে বিজ্ঞ আদালত কর্র্তৃক সাজা প্রদানের ১৫ দিনের মধ্যে গ্রেফতার করতে সক্ষম হয়। 

গ্রেফতারকৃত আসামি: মোঃ ইসমাইল শেখ অরফে রাসেল শেখ (২৬), সে সিরাজগঞ্জ জেলার মাহমুদপুর ২নং গলির মৃত মোঃ সাইফুল শেখের ছেলে। 

গ্রেফতারকৃত আসামিকে সিরাজগঞ্জ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।