১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ০৭:০৯:৪১ পূর্বাহ্ন


হুইল চেয়ার পেল প্রতিবন্ধী শিশু বায়েজিদ
ভাঙ্গুড়া(পাবনা) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১০-০৯-২০২৪
হুইল চেয়ার পেল প্রতিবন্ধী শিশু বায়েজিদ হুইল চেয়ার পেল প্রতিবন্ধী শিশু বায়েজিদ


পাবনার ভাঙ্গুড়ার জন্ম প্রতিবন্ধী শিশু বায়েজিদকে একটি হুইল চেয়ার কিনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন পাবনা জেনারেল হাসপাতালের হোমিওপ্যাথিক মেডিকেল অফিসার ডা. জাকারিয়া খান মানিক। অবশেষে তিনি তার কথা রাখলেন। হতদরিদ্র পরিবারের শিশুটির চলাফেরার জন্য তিনি একটি হুইল চেয়ার প্রদান করলেন ।

মঙ্গলবার দুপুরবেলা ভাঙ্গুড়া প্রেসক্লাব চত্বরে  ডা. জাকারিয়ার ছোট ভাই  দিলপাশার ইউনিয়ন যুবদলের আহবায়ক সজীব হোসেন খান শিশুটির মায়ের নিকট হুইল চেয়ারটি তুলে দেন।

এসময় মানবজমিন পত্রিকার প্রতিনিধি ও ভাঙ্গুড়া প্রেসক্লাবের সদস্য সচিব মো. মনিরুজ্জামান ফারুক  ও  স্থানীয় হোমিওপ্যাথিক চিকিৎসক ফরিদ সরকার উপস্থিত ছিলেন। ওই শিশুটি  উপজেলার দিলপাশার ইউনিয়নের পাছ বেতুয়ান গ্রামের হতদরিদ্র ইউনুস আলীর ছেলে । অর্থাভাবে  প্রতিবন্ধী সন্তানকে হুইল চেয়ার কিনে দেওয়ার সামর্থ্য ছিল না দরিদ্র পরিবারের। তাই একটি হুইল চেয়ারের আকুতি জানিয়েছিলেন শিশুটির পিতা। গত ১০ জুলাই 'একটি হুইল চেয়ারের আকুতি'- শিরোনামে  মানবজমিন পত্রিকায় এসংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি নজরে আসে মানবিক চিকিৎসক জাকারিয়া খান মানিকের। সেসময় ওই শিশুটিকে একটি হুইল চেয়ার কিনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি।

শিশুটির মা হালিমা খাতুন জানান, তার প্রতিবন্ধী সন্তানের চলাফেরার জন্য হুইল চেয়ার পেয়ে তিনি ভীষণ খুশি।