২৪ জুন ২০২৪, সোমবার, ০৬:২২:১৭ অপরাহ্ন


রাণীশংকৈলে রশি দিয়ে গোলপোস্ট বানিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট
রাণীশংকৈল,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ১০-০৬-২০২৪
রাণীশংকৈলে রশি দিয়ে গোলপোস্ট বানিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট


সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় প্রাথমিক স্কুল পর্যায়ে ছেলে ও মেয়েদের বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট খেলা চলছে। গতকাল রবিবার (৯ জুন) বিকালে পৌর শহরের ভান্ডারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছেলে মেয়েদের নিয়ে দিনব্যাপী ৮ টিমের খেলা চলে। 

এ সময় সরেজমিনে গিয়ে দেখা গেছে, ওই মাঠের দুই পাশের দুই গোলপোস্ট পাটের রশি দিয়ে তৈরী করা হয়েছে। গোলপোস্টের পিছনে নেই কোন নেট। মাঠের মধ্যে নেই কোন ফ্লাগ বা ডেকোরেশনের চিহ্ন। এতে রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগ ও বীর মুক্তিযোদ্ধারা চরম ক্ষোভ প্রকাশ করেছেন। এ ব্যাপারে উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র মোস্তাফিজুর রহমান বলেন,"বঙ্গমাতা ফুটবল টুনামেন্ট একটি জাতীয় খেলা এটিকে ছোট করে দেখার সুযোগ নেই। এবং জাকজমকপূর্ণ ভাবে আয়োজন করা উচিত। যদি এটিকে কেউ অবহেলা করে বা ছোট করে দেখে তাহলে সেটা ঠিল হয়নি"। বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান বলেন "বঙ্গবন্ধু ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ খেলায় এমনটি হবে স্বপ্নেও ভাবতে পারতেছিনা।

তিনি এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন"। ওই মাঠে খেলা দেখতে আসা অভিভাবক অধ্যাপক প্রশান্ত বসাক ও প্রগতি ক্লাবের সভাপতি  মুনতাসির আল মামুন মিঠু বলেন,"এতো সাদামাঠা খেলার আয়োজন ও রশি দিয়ে গোল্ডপোস্ট বানানো বঙ্গবন্ধু গোল্ডকাপ   খেলা এই প্রথম দেখতেছি। এবং এখানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কোন কর্মকর্তাকেও চোখে পড়েনি। "এ বিষয়ে,ভান্ডারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মনেমা খাতুন বলেন,"এটি করা ঠিক হয়নি।আমার ভুল হয়েছে, আমার স্কুলের দপ্তরীকে দায়িত্ব দিয়েছলাম। পরবর্তীতে ঠিক করে নিব।এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রাহিমউদ্দিন এর কাছে বিষয়টির সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কালকে অফিসে আসেন সাক্ষাৎকার দিবো। এ বিষয়ে ইউএনও রকিবুল হাসান বলেন, বিষয়টি আমি শুনেছি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জন্য  প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে।