১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:১০:৫৯ পূর্বাহ্ন


সিরাজগঞ্জে পেঁয়াজের দাম কেজিতে কমলো ৪০ টাকা
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৩-২০২৪
সিরাজগঞ্জে পেঁয়াজের দাম কেজিতে কমলো ৪০ টাকা ফাইল ফটো


ভারত থেকে আমদানির খবরে সিরাজগঞ্জে পেঁয়াজের দাম কেজিতে ৪০ টাকা কমেছে। কদিন আগেও যে পেঁয়াজ বিক্রি হত ১২০ টাকা কেজি দরে, আজ বৃহস্পতিবার সিরাজগঞ্জের খোলা বাজারে তা ৭৫-৮০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে পেঁয়াজের দাম আরও কমবে বলেও জানান ব্যবসায়ীরা।

স্থানীয় ব্যবসায়ী আমজাদ হোসেন জানান, পেঁয়াজ ছাড়া অন্য সামগ্রীর দাম পাইকারি বাজারে বেশি থাকায় আমরাও দাম সমন্বয় করে বিক্রি করছি। আর ক্রেতা আব্দুল লতিফ বলেন, রমযান মাস সামনে রেখে একমাত্র পেঁয়াজ ছাড়া প্রতিটি নিত্যপণ্যের দাম বেড়েছে। মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং জোরদারের দাবিও জানান তিনি।  

সরেজমিনে দেখা যায়, রোজা সামনে রেখে সিরাজগঞ্জের বাজারে বেগুনসহ অন্য সবজি ও ভোগ্যপণ্যের দাম বেড়েছে। কদিন আগেও যে বেগুনের দাম ছিল ২৫-৩০ টাকা, তা এখন বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকায়। টমেটো ২০-২৫ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৫০ টাকায়। যে খেজুর গত বছর ২০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে, এবার তার দাম চাওয়া হচ্ছে ৪৫০ টাকা। নতুন পটল, করলা ১০০ টাকা কেজি ও ছোলা প্রতিকেজি ১০০ থেকে ১০৫ টাকায় বিক্রি হচ্ছে।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মাহমুদুল হাসান জানান, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং অব্যাহত রয়েছে।