০৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার, ০৫:২৫:০০ পূর্বাহ্ন


যুক্তরাষ্ট্রে বিএনপি নেতাকর্মীদের 'কমপ্লিট শাটডাউন' কর্মসূচিকে সহায়তার আহবান নাহিদুল খানের
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৭-২০২৪
যুক্তরাষ্ট্রে বিএনপি নেতাকর্মীদের 'কমপ্লিট শাটডাউন' কর্মসূচিকে সহায়তার আহবান নাহিদুল খানের যুক্তরাষ্ট্রে বিএনপি নেতাকর্মীদের 'কমপ্লিট শাটডাউন' কর্মসূচিকে সহায়তার আহবান নাহিদুল খানের


কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউনে’ সমর্থন জানিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বিএনপির নেতাকর্মীদের কর্মসূচিকে সহায়তার আহবান জানিয়েছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদুল খান।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর পুলিশ, বিজিবি, র‌্যাব, সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে ১৮ জুলাই সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করেছে। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করেছে আন্দোলনকারীরা। এতে বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসী বিএনপির নেতাকর্মীদের উক্ত কর্মসূচিকে সহায়তাসহ আন্দোলনকারীদের উৎসাহ প্রদানের আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, গত পনের বছরের অধিক সময় ধরে আমাদের প্রিয় মাতৃভূমি একটি অগণতান্ত্রিক নৃশংস স্বৈরশাসক দ্বারা পরিচালিত হচ্ছে। তার নেতৃত্বাধীন জনবিচ্ছিন্ন দল আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, অন্নান্য অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠন সমূহ দেশব্যাপী নজিরবিহীন সন্ত্রাসের মাধ্যমে এক বিভীষিকাময় পরিস্হিতি সৃষ্টি করেছে। সেই সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসনিক কাঠামো, বিচার ব্যাবস্হা দলীয়করণের মাধ্যমে বিরোধী দল ও গণমানুষের উপর ভয়াবহ  নির্যাতন চালানো হচ্ছে, পুরো দেশটাকে তারা কারাগারে পরিণত করেছে। গুটিকতক সুবিধাভোগী চক্র দেশটাকে চুষে খাচ্ছে। বহু ভুয়া মুক্তিযোদ্ধার সার্টিফিকেট দলীয় সদস্যদের প্রদান করে বংশানুক্রমিক ভাবে সুযোগ সুবিধা তৈরি করে দেওয়া হয়েছে। এরা বিপুল পরিমাণে দেশের অর্থ পাচার করে দিচ্ছে, এছাড়াও বিভিন্নভাবে দেশের মানুষকে প্রতারিত করছে বিস্তারিত বলার অপেক্ষা রাখেনা।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন ও দেশের মানুষের ভোটাধিকারের দাবিতে আন্দোলন করে যাচ্ছে এবং দেশের শিক্ষার্থীদের গড়ে তোলা কোটা পদ্ধতি বাতিল করার আন্দোলনের প্রতি সমর্থন জানিয়েছে।

শান্তিপূর্ণ সভা-সমাবেশ মানুষের মৌলিক অধিকার, শিক্ষার্থীদের দাবি আদায়ের লক্ষ্যে বিভিন্ন  সমাবেশে পুলিশ, সোয়াত ও বিজিবির হামলায় সাত জন নিহত হয়েছে এবং অনেক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে, নিরপরাধ শিক্ষার্থীদের হত্যা ও আহত করা হয়েছে,  বিএনপি কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এই হত্যাকান্ডের ও সন্ত্রাসের তীব্র নিন্দা জানিয়েছেন এবং ১৮ জুলাই শিক্ষার্থীদের ডাকা সারাদেশ "কমপ্লিট শাটডাউন" কর্মসূচীতে দেশের আপামর জনসাধারণকে অংশ নেয়ার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে জোড়ালো আহব্বান জানানো হয়েছে।

শিক্ষার্থীদের কোটা পদ্ধতি বাতিলের দাবি যোক্তিক এবং আন্দোলনরত শিক্ষার্থীগন আমাদেরই সন্তান ও ঘনিষ্ঠ সম্পর্কযুক্ত। তিনি দেশ-বিদেশে সকলকে যে যার অবস্থান থেকে  ১৮ জুলাই তারিখে ডাকা কর্মসূচীকে সহায়তা করার অনুরোধ জানান।