০৫ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৩:২৬:২৫ পূর্বাহ্ন


সিরাজগঞ্জে বিপুল পরিমান ফেনসিডিল-সহ মাদক কারবারী গ্রেফতার , জিপ জব্দ
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১১-০২-২০২৪
সিরাজগঞ্জে বিপুল পরিমান ফেনসিডিল-সহ মাদক কারবারী গ্রেফতার , জিপ জব্দ সিরাজগঞ্জে বিপুল পরিমান ফেনসিডিল-সহ মাদক কারবারী গ্রেফতার , জিপ জব্দ


সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা এলাকা থেকে ৪৪২ বোতল ফেনসিডিল-সহ সুজন (২৯) নামের এক মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ২টায় সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানাধীন গোলচত্বর মহাসড়কের পাঁকা রাস্তার উপর” চেকপোস্ট পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। এ সময় পাজেরো জিপের পেছনে তেলের ট্যাংকির ভেতর থেকে ৪৪২ পিস আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়। সেই সাথে মাদক বহনকাজে ব্যবহৃত পাজেরো জিপটিও জব্দ করা হয়।

গ্রেফতার মাদক কারবারী সুজন , সে চাঁদপুর জেলার মতলব উত্তর থানার এখলাছপুর এলাকার মোঃ বাবুল হোসেনের ছেলে। 

রবিবার (১১ ফেব্রুয়ারী) সকালে র‌্যাব-১২, সিরাজগঞ্জের পাঠানো এক প্রেস বিজ্ঞাপ্ততে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, শনিবার  (১০ ফেব্রুয়ারী)  বগুড়া থেকে ঢাকাগামী একজন সাবেক এমপির শুল্কমুক্ত পাজেরো জীপের ভেতরে বিপুল পরিমান ফেনসিডিল  নিয়ে যাচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানাধীন গোলচত্বর মহাসড়কের পাঁকা রাস্তার উপর” চেকপোস্ট পরিচালনা করে র‌্যাব-১২, এর সদস্যরা।চেকপোস্ট চলাকালীন বর্নিত পাজেরো জীপগাড়ি (যার রেজিষ্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-ঘ-০২-২৯১৫) আসতে দেখে গাড়িটি’কে সংকেত দিয়ে থামানো হয় এবং  মাদক কারবারী সুজনকে গ্রেফতার করা হয়।

 ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে স্বীকার করে,পাজেরো জিপের পেছনে তেলের ট্যাংকির ভেতরে ফেনসিডিল লুকানো আছে। এরপর তেলের ট্যাংকির ভেতর থেকে ৪৪২ পিস আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়। 

এ সময় মাদকদ্রব্য পরিবহনে ব্যবহৃত একটি পাজেরো জীপগাড়ি ও নগদ ৫,২৩২ টাকা জব্দ করা হয়।

অভিযানটি পরিচালনা করেন, মোঃ মারুফ হোসেন পিপিএম, অতিরিক্ত ডিআইজি অধিনায়ক, র‌্যাব-১২, সিরাজগঞ্জ এর দিকনির্দেশনায় মোঃ গোলাম ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার (এ্যাডজুটেন্ট) এবং মোঃ উসমান গণি, সহকারী পুলিশ সুপার (অপস অফিসার) এর ত্বত্তাবধানে  র‌্যাব-১২, সদর কোম্পানি, সিরাজগঞ্জ এর কোম্পানি কমান্ডার র‌্যাবের ইন্টেলিজেন্স উইং।

গ্রেফতারকৃত মাদক কারবারী দীর্ঘদিন যাবৎ লোকচক্ষুর আড়ালে বড় বড় মাদকের চালান সিরাজগঞ্জ জেলা-সহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃত মাদক কারবারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহল শেষে  রবিবার সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার মাধ্যমে আদালতে সোপর্দ  করা হয়েছে।