২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৫৬:৩১ অপরাহ্ন


বুস্টার টিকার পরও করোনায় আক্রান্ত বারাক ওবামা
বাংলা প্রেস, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ১৫-০৩-২০২২
বুস্টার টিকার পরও করোনায় আক্রান্ত বারাক ওবামা বুস্টার টিকার পরও করোনায় আক্রান্ত বারাক ওবামা


টিকাসহ বুস্টার ডোজ নেবার পরও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। তবে ওমিক্রনের কোন লক্ষণ পাওয়া যায়নি তার শরীরে। গত রোববার নিজের টুইটারে এক বার্তায় এই তথ্য জানান প্রথম কৃষ্ণাঙ্গ প্রাক্তন এই প্রেসিডেন্ট। টুইট বার্তায় তিনি বলেন, কিছুদিন থেকেই তার গলা খুশখুশ করছিলো। তবে এছাড়া তিনি ভালোই আছেন বলে জানান ওবামা। তবে স্ত্রী মিশেল ওবামা সংক্রমণ মুক্ত রয়েছেন বলে জানান তিনি। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

বারাক ওবামা বলেন, ‘মিশেল ও আমি টিকা নিয়েছিলাম এবং বুস্টারও নিয়েছি।’ তিনি বলেন, ‘সংক্রমণ কমা সত্ত্বেও এটি টিকা নেয়ার একটি সতর্কতা যদি আপনি না নিয়ে থাকেন।’

অপরদিকে চিকিৎসকরাও জানিয়েছেন, সাবেক প্রেসিডেন্ট করোনায় সংক্রমিত হলেও তার বিশেষ কোনো উপসর্গ নেই। করোনার সবচেয়ে কম ক্ষতিকর ভ্যারিয়েন্টে তিনি সংক্রমিত হয়েছেন।

করোনাভাইরাস সংক্রমণে শনাক্ত ও মৃত্যুর সংখ্যায় এখনো শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। করোনাভাইরাস সংক্রমণের বিষয়ে সারাবিশ্ব তদারককারী জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, রোববার পর্যন্ত দেশটিতে ভাইরাস সংক্রমণে আট কোটি ১১ লাখ ৭৪ হাজার ছয় শ’ ৭৭ জন শনাক্ত হয়েছে এবং নয় লাখ ৯৩ হাজার আট শ’ ১১ জনের ভাইরাস সংক্রমণে মৃত্যু হয়েছে।

রাজশাহীর সময় / এম জি