০৪ মে ২০২৪, শনিবার, ০৮:৪০:০২ পূর্বাহ্ন


মেক্সিকোর পার্লামেন্টে দেখানো একজোড়া এলিয়েন বেঁচে ছিল! দাবি বিজ্ঞানীদের
তুরজিন তানজিম :
  • আপডেট করা হয়েছে : ২০-০৯-২০২৩
মেক্সিকোর পার্লামেন্টে দেখানো একজোড়া এলিয়েন বেঁচে ছিল! দাবি বিজ্ঞানীদের মেক্সিকোর পার্লামেন্টে দেখানো একজোড়া এলিয়েন বেঁচে ছিল! দাবি বিজ্ঞানীদের


পৃথিবীর বাইরে সত্যিই কি প্রাণের স্পন্দন আছে? এই নিয়ে তর্ক-বিতর্ক চলছে বহুকাল ধরে। বিজ্ঞানীরা কিন্তু কখনওই ভিনগ্রহে প্রাণ থাকার কথা অস্বীকার করেনি। এখনও তাঁরা প্রাণের খোঁজ চালাচ্ছেন। এই বিশ্ব ব্রহ্মাণ্ডের এখনও কত কিছুই অজানা, বিজ্ঞানের পরিধির বাইরে। তাই এখনও এলিয়েন বা ভিনগ্রহের প্রাণীদের অস্তিত্ব অস্বীকার করেনি কেউই। বিজ্ঞানীরা সবসময়ই জানিয়েছেন যে, যদি পৃথিবীতে এলিয়েনরা নেমে আসতে থাকে, তবে অচিরেই পৃথিবীকে আক্রমণ করবে তারা! তাই ভিনগ্রহীদের নিয়ে জল্পনা সবসময়েই তুঙ্গে। আর এবার মেক্সিকান পার্লামেন্টে দুই এলিয়েনের মৃতদেহকে সামনে আনলেন বিজ্ঞানীরা। এর পাশাপাশি বিজ্ঞানীদের তরফে এও দাবি করা হয়েছে যে, ওই ভিনগ্রহীরা পৃথিবীতে এসেও বেঁচে ছিল। 

ওই বিজ্ঞানীদের দাবি, পেরুর কুজকো থেকে দু’টি এলিয়েনের দেহ উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে তাঁরা জানান, মৃতদেহগুলি হাজার বছরের পুরনো। এরপরই ফের ওই প্রশ্ন উঠতে শুরু করেছে যে, এলিয়েন কি তাহলে সত্যিই আছে?

যদিও এলিয়েনদের মৃতদেহ প্রদর্শন নিয়ে বিজ্ঞানীদের একাংশ আবার দাবি করেছেন, এটা পুরোপুরি ‘পাবলিসিটি স্টান্ট’। তাঁরা সরাসরি এলিয়েনদের অস্তিত্ব নস্যাৎ করে দিয়েছেন। এদিকে মেক্সিকান সাংবাদিক তথা ইউএফও গবেষক জেইম মাউসন নিজে মেক্সিকান পার্লামেন্টে লাইভ স্ট্রিমিং করে ওই দুই এলিয়েনদের মৃতদেহ দেখিয়েছিলেন। তিনি জানান, ওই দু’টি মৃতদেহের হাত ও পায়ে তিনটি করে আঙুল ছিল।

এর পাশাপাশি মাউসন দাবি করেছেন, এই এলিয়েনদেরকে ২০১৭ সালে পেরুর প্রাচীন নাজকা লাইনের কাছে পাওয়া গিয়েছিল। পৃথিবীর কোনও প্রজাতির প্রাণীর সঙ্গেই এই দুই মৃতদেহের কোনওপ্রকার মিল নেই। আর তাতেই আরও বড় জল্পনা তৈরি হয়েছে।