১৩ মে ২০২৪, সোমবার, ০৫:১৪:৫৭ পূর্বাহ্ন


মেসির অভিষেক নিয়ে দুঃসংবাদ দিলেন বেকহ্যাম
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৭-২০২৩
মেসির অভিষেক নিয়ে দুঃসংবাদ দিলেন বেকহ্যাম ছবি: সংগৃহীত


ইন্টার মিয়ামি লিওনেল মেসিকে ক্লাবে বরণ করে নিতে রীতিমতো রাজকীয় অনুষ্ঠানের আয়োজন করেছিল। রাজকীয় বরণের পর এখন মেজর লিগ সকারে (এমএলএস) আর্জেন্টাইন মহাতারকার অভিষেকের অপেক্ষা। মেসিও মাঠে নামতে মুখিয়ে আছেন। সবকিছু ঠিক থাকলে আগামী শুক্রবার (২১ জুলাই) ইন্টার মিয়ামির জার্সিতে অভিষেক হওয়ার কথা ছিল। তবে সেদিন আদৌ মেসির অভিষেক হবে কিনা - তা নিয়েই এবার শঙ্কা দেখা দিয়েছে।

২১ জুলাই; যুক্তরাষ্ট্রের মাটিতে এদিনই ইন্টার মিয়ামির হয়ে মেসির অভিষেক হওয়ার কথা। লিগ কাপের ম্যাচে মেক্সিকোর ক্লাব ক্রুজ আজুলের বিপক্ষে এদিন মাঠে নামার কথা জানানো হয়েছিল ক্লাবটির পক্ষ থেকে। মেসিও এদিন সমর্থকদের মাঠে আসার দাওয়াত দিয়ে রেখেছেন। কিন্তু শেষমেশ তিনি নিজেই মাঠে নামতে পারবেন তো?  

ক্রুজ আজুলেরে বিপক্ষে ম্যাচ দিয়ে মেসির অভিষেক নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন স্বয়ং ডেভিড বেকহ্যাম। ইন্টার মিয়ামির অন্যতম এই মালিক জানিয়েছেন, ইন্টার মিয়ামির জার্সিতে মেসির অভিষেক পিছিয়ে যেতে পারে। সদ্যই ক্লাবে যোগ দেওয়া ক্লাবটির ইতিহাসের সবচেয়ে বড় তারকার ফিটনেস ঠিক থাকলেও শুধু এদিন তার অভিষেক হবে বলে জানিয়েছেন ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক।

ইএসপিএন আর্জেন্টিনাকে বেকহ্যাম বলেন, 'আমরা জানি না এই ম্যাচে লিও (মেসি) খেলতে পারবেন কি-না বা তিনি কোনো মিনিট পাবেন কি-না, কারণ আমি মনে করি, সবচেয়ে বড় বিষয় হলো তার প্রস্তুত হওয়াটা। আমাদের অবশ্যই তাকে রক্ষা করতে হবে (ইনজুরি থেকে) এবং এটা নিশ্চিত করতে হবে সে প্রস্তুত (খেলার জন্য), কারণ সে অবকাশে ছিল এবং মাত্রই মিয়ামিতে পৌঁছেছেন। সে অনুশীলন করেছে এবং তাকে ভালো দেখাচ্ছে।'

কোচ টাটা মার্টিনো ও মেসি নিজেই তার খেলার বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলেও জানান ক্লাবটির অন্যতম এই মালিক। তিনি বলেন, 'আমি মনে করি লিও (মেসি) ও টাটাই (মার্টিনো) সিদ্ধান্ত নেবেন তিনি শুক্রবার খেলবেন কি-না, তবে এখানকার পরিবেশ দারুণ এবং আশা করি আমরা জয় পাব।'

ক্রুজ আজুলের বিপক্ষে মিয়ামির এই ম্যাচের টিকেট রয়েছে চাহিদার তুঙ্গে। আকাশচুম্বী মূল্যে বিক্রি হচ্ছে ম্যাচের টিকেট। এমএলএসের দর্শকরা মেসির খেলা দেখার জন্য অধির আগ্রহে অপেক্ষা করছে। এমন সময় বেকহ্যামের এমন বক্তব্যে তাদের মধ্যে হতাশা দেখা দিয়েছে।

সাত বারের ব্যালন ডি'অরজয়ী যদি শেষ পর্যন্ত শুক্রবার মাঠে নামতে না পারেন তবে চারদিন পরেই লিগ কাপের অপর একটি ম্যাচ দিয়ে তার অভিষেক হবে। ২৫ জুলাই আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে মেসির খেলা প্রায় নিশ্চিত।