২১ মে ২০২৪, মঙ্গলবার, ০২:১৭:৪৮ পূর্বাহ্ন


চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চোখ ভিনিসিয়ুসের
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৫-২০২৪
চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চোখ ভিনিসিয়ুসের ছবি: সংগৃহীত


মৌসুমের সেরা ফুটবলারের স্বীকৃতি কে পেতে চাইবে না? বরং সব ফুটবলারই চান এমন স্বীকৃতি নিজের নামের পাশেও যুক্ত হোক। যেই স্বীকৃতিসরূপ প্রত্যেকে জিততে চান ব্যালন ডি’অর। সে হিসেবে রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রও নিশ্চয়ই ব্যালন ডি’অর জিততে চাইবেন।

তবে ব্যালন ডি’অর নিয়ে আপাতত ভাবছেন না ভিনিসিয়ুস। ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলারের চোখ এখন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচে। বুধবারের এক সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে রিয়াল। এই ম্যাচে পিছিয়ে পড়ার পর শেষ দিকে অবিশ্বাস্যভাবে কামব্যাক করে দুই গোল করে রিয়াল। লস ব্লাঙ্কসদের হয়ে দুটি গোলই করেন হোসেলু।

গোল না পেলেও এই ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হন ভিনিসিয়ুস। তবে প্রথম গোলে অ্যাসিস্ট ছিল তার। ভিনিসিয়ুসের শট করা বল বায়ার্নের গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ের হাতে জমাতে না পারলে পাল্টা শট করে গোল করেন হোসেলু।

ম্যাচ শেষে ভিনিসিয়ুসকে ব্যালন ডি’অর নিয়ে জিজ্ঞাসা করা হয়। এ সময় ভিনি বলেন, ‘সবাই ব্যালন ডি’অর নিয়ে কথা বলে। কিন্তু আমি এ বিষয়ে একবারে নির্ভার। আমি শুধু এই দলের সঙ্গে আরেকটি চ্যাম্পিয়ন্স লিগ জিততে চাই। এই মৌসুমে ভালো কিছু করতে পারি। তারপর আমাকে (কোপা আমেরিকার জন্য) ব্রাজিলের সঙ্গে যোগ দিতে হবে। আমি সবসময় প্রথমে দল এবং তারপরে আমাকে নিয়ে চিন্তা করি।’

ভিনি বলেন, ‘আমরা বিশ্বের সেরা দলটিকে আরেকটি ফাইনালে তুলতে সক্ষম হয়েছি। আমাদের দলে ২৫ জন তারকা রয়েছে। আমরা সবাই লক্ষ্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম করেছি। যা আমাদের লন্ডনের (চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে) দিকে নিয়ে যাচ্ছে। আমরা লা লিগার শিরোপা জিতেছি এবং আমরা লন্ডন যাচ্ছি।’

আগামী ১ জুন লন্ডনের ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়ালের মুখোমুখি হবে বরুসিয়া ডর্টমুন্ড।

চলতি মৌসুমে ভিনিকে ব্যালন ডি’অরের অন্যতম দাবিদার বলাই যায়। এই মৌসুমে লা লিগায় মোট ১৩ গোল করেছেন এই ব্রাজিলিয়ান। এছাড়া জানুয়ারি এলক্লাসিকোতে বার্সেলোনার বিপক্ষে হ্যাটট্রিক করেন ভিনি। চ্যাম্পিয়ন্স লিগে ৯ ম্যাচে করেছেন ৫ গোল এবং অ্যাসিস্টও আছে ৫টি।