১৮ মে ২০২৪, শনিবার, ০৪:৪৬:৫০ অপরাহ্ন


পার্লারের মতো পেডিকিয়োর এবার বাড়িতেই
ফারহানা জেরিন
  • আপডেট করা হয়েছে : ০২-০৭-২০২৩
পার্লারের মতো পেডিকিয়োর এবার বাড়িতেই ফাইল ফটো


রূপচর্চা অনেকেই করেন। তবে হাত পায়ের যত্ন খুব মানুষই নেন। দিনের পর দিন অযত্নের ফলে হাত পায়ের বেহাল দশা হয়। বর্ষায় পায়ে জল লেগে আরও খারাপ অবস্থা হয়। পায়ের হাল ফেরাতে সেই শেষে ভরসা করতে হয় পার্লারের পেডিকিয়োরের উপর। আর পার্লারে এই ট্রিটমেন্ট করতে কম পয়সা খসে না।

জানেন কি পার্লারের মতো পেডিকিয়োর বাড়িতেই করা সম্ভব?

জানুন পয়সা বাঁচিয়ে কীভাবে পার্লারের মতো যত্ন নেবেন পায়ের…

নারকেল তেল ও জল: একটি বড় পাত্রে জল নিয়ে নিন। জল গরম হলে ,এবার তাতে ৪ চামচ নারকেল তেল যোগ করুন। এবার ওই জলে কিছুক্ষণ পা ডুবিয়ে রেখে ঘসে নিন। পা ঝকঝক করবে।

গাঁদা ফুল ও লেবু: একটি পাত্রে গরম জল ফুটিয়ে নিন। এবার তাতে গাঁদা ফুলের কয়েকটি পাঁপড়ি ও লেবুর টুকরো যোগ করুন। এবার ওই পাত্রে পা ডুবিয়ে রাখুন বেশ কিছুক্ষণ। তারপর পা ঘসে নিলেই কাজ শেষ।

এসেনসিয়াল অয়েল ও রোজমেরি: পায়ের যত্নে আরও এক কার্যকরী উপায় হল এসেনসিয়াল অয়েল ও রোজমেরি। একটি পাত্রে কম আঁচে জল গরম করে নিন। এবার তাতে কয়েক ফোঁটা এসেনসিয়াল অয়েল ও রোজমেরির তেল যোগ করুন। ওই পাত্রে পা ডুবিয়ে রেখে কিছুক্ষণ পর ঘসে পরিষ্কার করে নিন। ফল পাবেন।

অলিভ অয়েল: একইভাবে অলিভ অয়েলেও কাজ হবে। একটি পাত্রে জল গরম করে তাতে ৫ ফোঁটা অলিভ অয়েল মিশিয়ে পা ডুবিয়ে রাখুন। এতে পা পরিষ্কার হওয়ার পাশাপাশি শরীরের সব ক্লান্তিও দূর হবে।