১৩ মে ২০২৪, সোমবার, ০৪:৩৮:৩১ অপরাহ্ন


শেষ মুহূর্তের দুই গোলে হারল বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২২-০৬-২০২৩
শেষ মুহূর্তের দুই গোলে হারল বাংলাদেশ লেবাবননের বিপক্ষে লড়াই করে হেরেছে বাংলাদেশ। ছবি: সংগৃহীত


র‍্যাঙ্কিংয়ে ৯৩ ধাপ এগিয়ে থাকা লেবাননকে প্রথমার্ধে ঠিকই আটকে রেখেছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে একবার সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। তবে দারুণ সম্ভাবনা জাগিয়েও শেষমেশ হারতে হলো জামাল ভূঁইয়ার দলকে। ম্যাচের শেষদিকে দুই গোল হজম করে সাফ চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করেছে হাভিয়ের ক্যাবরেরার দল।

বৃহস্পতিবার (২২ জুন) বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে লেবাননের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। অতিথি দলটির হয়ে গোল করেছেন হাসান মাতুক এবং খলিল বাদের।
 
র‍্যাঙ্কিং কিংবা শক্তিমত্তায় লেবাননের ধারেকাছেও নেই বাংলাদেশ। সেই দলটার বিপক্ষে জামালদের প্রথমার্ধ ছিল বেশ আশা জাগানিয়া। শুরুর অর্ধে বল দখল বা আক্রমণে লেবানন অনেক এগিয়ে থাকলেও তাদের কোনো গোল করতে দেয়নি হাভিয়ের ক্যাবরেরার দল। প্রথমার্ধের ৭৬ শতাংশ সময় বল পায়ে রেখেও গোল করতে ব্যর্থ হয় লেবানন। মোট ছয়টি শট নিয়ে মাত্র ২টি শটি লক্ষ্যে রাখতে পেরেছিল তারা। বাংলাদেশের রক্ষণভাগ দারুণভাবে সামলায় প্রথমবারের মতো সাফে খেলতে আসা লেবানিজদের।  
 
প্রথমার্ধে বাংলাদেশ যে আক্রমণে ওঠার চেষ্টা করেনি, তা নয়। লেবাননের গোলপোস্টে দুবার শট নিয়ে একবার লক্ষ্যে রাখতে পেরেছিল সুমন রেজারা।
 
প্রথমার্ধের প্রতিরোধ দ্বিতীয়ার্ধের শুরুতেও ধরে রেখেছিল বাংলাদেশ। ৬০তম মিনিটে ম্যাচের প্রথম সেরা সুযোগটি পেয়েছিল লাল-সবুজ বাহিনীরাই। তবে গোলরক্ষককে একা পেয়েও জালে বল জড়াতে ব্যর্থ হন ফয়সাল আহমেদ ফাহিম।
 
ম্যাচের ৭৯তম মিনিটে নিজেদের ভুলে গোল হজম করে বাংলাদেশ। একটি সাধারণ বল দেওয়া নেওয়ায় ভুল হয় এবং লেবাননের দুই ফরোয়ার্ড বল নিয়ে বক্সের মধ্যে প্রবেশ করেন। বক্সের মধ্য থেকে জালে বল জড়াতে ভুল করেননি হাসান মাতুক।
 
পিছিয়ে পড়ার পর গোলের জন্য মরিয়া হয় লড়ে বাংলাদেশ। খেলোয়াড় ও কৌশল বদলে ম্যাচে ফেরার সেরা চেষ্টাটাই করেছেন হাভিয়ের ক্যাবরেরা। তবে ইনজুরি সময়ে ৬ মিনিট পেয়েও কাজে লাগাতে পারেনি লাল-সবুজ দল। উল্টো কাউন্টার অ্যাটাকে আরেকটি গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যান জামালরা। হার দিয়ে সাফ শুরু বাংলাদেশের।