১৩ মে ২০২৪, সোমবার, ০৬:০৩:৩৬ অপরাহ্ন


সৌম্যকে নিয়ে এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৯-০৬-২০২৩
সৌম্যকে নিয়ে এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের সৌম্যকে নিয়ে এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের


বাংলাদেশ ইমার্জিং এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার সন্ধ্যায় এক বিবৃতি দিয়ে সাইফ হাসানকে অধিনায়ক করে এই দল ঘোষণা করে বিসিবি। এছাড়া ঘোষিত দলে রয়েছেন সৌম্য সরকার, নাঈম শেখও।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) আয়োজনে এবারের ইমার্জিং এশিয়া কাপ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। তরুণ ক্রিকেটারদের মধ্যে ঘোষিত দলে আরো রয়েছেন শাহাদাত হোসেন দিপু, পারভেজ হোসেন ইমন।

এছাড়া দলের সহ-অধিনায়ক হিসেবে দাযিত্ব পেয়েছেন সদ্য জাতীয় দলের হয়ে টেস্ট ম্যাচ খেলা জাকির হাসান। রয়েছেন মাহমুদুল হাসান জয়ও।

আগামী ১৪ জুলাই থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। যেখানে গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে না ভারত-পাকিস্তান। টাইগাররা খেলবে মূলত আফগানিস্তান, ওমান এবং শ্রীলঙ্কার বিপক্ষে। প্রথম ম্যাচে ১৪ জুলাই বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এরপর ১৬ তারিখ ওমান এবং ১৮ তারিখ আফগানিস্তানের বিপক্ষে খেলবে সাইফ হাসানের দল।

একনজরে ইমার্জিং এশিয়া কাপের বাংলাদেশ দল: সাইফ হাসান (অধিনায়ক), জাকির হাসান (সহ-অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, তানজিদ হাসান তামিম, রাকিবুল হাসান, মৃত্যঞ্জয় চৌধুরি, আকবর আলী, মুশফিক হাসান, নাঈম শেখ, রিপন মন্ডল, তানজিম হাসান সাকিব।