২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৫২:২৯ পূর্বাহ্ন


মেসির বার্সায় প্রত্যাবর্তন নিয়ে নতুন ইঙ্গিত জাভির
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০২-২০২৩
মেসির বার্সায় প্রত্যাবর্তন নিয়ে নতুন ইঙ্গিত জাভির ছবি: সংগৃহীত


চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে চুক্তি শেষ হতে চলেছে লিওনেল মেসির। তবে এখনও দলটির সঙ্গে নতুন চুক্তি না করায় মেসির পরবর্তী গন্তব্য নিয়ে চলছে বিস্তর জল্পনা-কল্পনা। সবচেয়ে বেশি গুঞ্জন শোনা গেছে, সাবেক ক্লাব আর মেসির দ্বিতীয় বাড়ি খ্যাত বার্সেলোনার নাম। মেসি কি আসলেই ফিরতে চলেছেন বার্সায়? গত কিছুদিন এই প্রশ্নে সয়লাব ফুটবল জগত।

যদিও মেসি বার্সায় ফেরার তেমন কোনো ইঙ্গিত দেননি, তার এজেন্ট ও বাবা হোর্হে মেসিও বার্সায় ফেরার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন আগেই। বার্সা বোর্ডের পক্ষ থেকেও দেখানো হয়নি তেমন কোনো সম্ভাবনা। তবে এবার বর্তমান বার্সা কোচ এবং মেসির সাবেক সতীর্থ ও বন্ধু জাভি হার্নান্দেজ জানালেন ভিন্ন কথা। তার কথায় মেসি আর বার্সার পুনর্মিলনী নিয়ে স্বপ্ন দেখতেই পারেন ভক্তরা।

জাভি বলেন, ‘মেসি বার্সেলোনায় ফিরলে তাকে স্বাগত জানানো হবে। বার্সেলোনা মেসির আসল ঠিকানা।’

তিনি আরো বলেন, ‘বার্সেলোনার দরজা তার (মেসি) জন্য সবসময় খোলা আছে। সে আমার একজন ভালো বন্ধু এবং আমরা সবসময়ই যোগাযোগ রাখছি। ভবিষ্যতে সে কোথায় যেতে চায় সেটি তার ওপরই নির্ভর করছে। বার্সেলোনা মেসির বাড়ি, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই।’ 

মেসির শৈশবের বেড়ে ওঠা বা ফুটবলের তারকা হয়ে ওঠার সবটাই স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতে। কাতালানদের হয়ে মেসি পেয়েছেন ফুটবলের মাঠে শ্রেষ্ঠত্ব। নিজের সেই প্রাণপ্রিয় ক্লাব ছেড়ে অনেকটা বাধ্য হয়েই ২০২১ সালে পিএসজিতে পাড়ি জমান আর্জেন্টাইন এই মহাতারকা। তবে এবার আবারও তার বার্সায় ফেরার গুঞ্জনে আশায় বুক বাঁধতে পারেন মেসি আর বার্সা ভক্তরা।