২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:২৭:৫৭ পূর্বাহ্ন


ভারতে মন্দিরে যাওয়ার পথে নৌকাডুবি, মৃত ২৫
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২২
ভারতে মন্দিরে যাওয়ার পথে নৌকাডুবি, মৃত ২৫ ভারতে মন্দিরে যাওয়ার পথে নৌকাডুবি, মৃত ২৫


মহালয়ার দুপুরে ভয়ঙ্কর দুর্ঘটনা। করতোয়া নদীতে ডুবে গেল যাত্রী বোঝাই নৌকা। বাংলাদেশের বোদা উপজেলার পঞ্চগড়ের ওই মর্মান্তিক দুর্ঘটনায় এখনওপর্যন্ত ২৫টি মৃতদেহ উদ্ধার হয়েছে। এখনও কমপক্ষে ২৫ জন নিখোঁজ। তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে উদ্ধারকারী দল ও এলাকার মানুষজন। পুলিস সূত্রে খবর, পঞ্চগড়ের আউলিয়া ঘাট এলাকায় আজ দুপুরে ওই দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই মহালয়া উপলক্ষ্যে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ওই মন্দিরে যেতে গেলে করতোয়া নদী পার করতে হয়। নদী পার করতে গিয়েই ওই দুর্ঘটনা ঘটে। গতকাল এলাকায় প্রবল বৃষ্টি হয়েছে। ফলে নদীর জলস্তর অনেকটাই বেড়ে গিয়েছিল। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

পুলিস সূত্রে খবর, মৃতদের মধ্যে ৮ শিশু ও ১২ মহিলা রয়েছে। এখনও সবার দেহ সনাক্ত হয়নি। নৌকা কমপক্ষে ৬০-৭০ জন যাত্রী ছিলেন। মাঝ নদীতে নৌকাটি ডুবে যায়। প্রত্যক্ষদর্শীদের দাবি, ক্ষমতার তুলনায় অনেক বেশি যাত্রী ছিল ওই নৌকাটিতে। অনেকে সাঁতার দিয়ে পাড়ে উঠতে সক্ষম হলেও বেশিরভাগ যাত্রীই জলের তোড়ে ভেসে যায়। 

বোডা উপজেলার ডিরেক্টর মহম্মজ সুলেমান আলি সংবাদমাধ্যমে বলেন, নৌকাটিতে প্রায় ৭০ জন যাত্রী ছিল। নদীতে কিছুদূর গিয়ে সেটি জলের তোড়ে ভেসে যেতে থাকে। নৌকাটিকে সামাল দেওয়ার আপ্রাণ চেষ্টা করেন মাঝি। কিন্তু তিনি ব্যর্থ হন।

এদিকে, কীভাবে এমন ঘটনা ঘটল তা খুঁজে বের করতে একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। মৃতদের পরিবারগুলিকে ২০ হাজার টাকা দেওয়া হয়েছে মৃতদেহ সত্কারের জন্য। উল্লেখ্য, এবছর ১৩ আগস্ট বাংলাদেশের ব্রহ্মণবেড়িয়ায় এক নৌকাডুবির ঘটনায় মৃত্যু হয় ১৯ জনের। এদিন বিকেলে ব্রাহ্মণবেড়িয়ায় লইসকা বিলে একটি নৌকা ডুবে যায়। একটি বালি বোঝাই ট্রলারের ধাক্কাতেই নৌকাটি জলে ঢুবে যায়। এর পাশাপাশি ১১ সেপ্টেম্বর মাসে রাজশাহীতে একটি নৌকাডুবির ঘটনায় ৪ জনের মৃত্যু হয়।