২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:১২:৩৫ অপরাহ্ন


টিসিবির পেঁয়াজ পঁচা গন্ধে অতিষ্ট এলাকাবাসি
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২২
টিসিবির পেঁয়াজ পঁচা গন্ধে অতিষ্ট এলাকাবাসি টিসিবির পেঁয়াজ পঁচা গন্ধে অতিষ্ট এলাকাবাসি


চট্টগ্রাম বন্দর দিয়ে সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য আমদানি করা দুই হাজার ৮০০ টন পেঁয়াজের মধ্যে ২০০ টন পঁচে গেছে। এ পঁচা পেঁয়াজের দুর্গন্ধে সৃষ্টি হয়েছে জনভোগান্তি। পঁচা পেঁয়াজ বাছাই করে ফেলা হয়েছে চট্টগ্রাম টিসিবি কার্যালয়ের পাশে ডোবারপাড়ে। পঁচা পেঁয়াজের গন্ধ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়েছে, দুর্গন্ধে অতিষ্ট এলাকাবাসি

শুক্রবার (২ সেপ্টেম্বর) ওই এলাকার এক বাসিন্দা বলেন, দুই-তিন দিন ধরে এলাকায় পঁচা পেঁয়াজের দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। গন্ধে আশপাশের এলাকায় কেউ টিকতে পারছে না।

এ বিষয়ে জানতে চাইলে টিসিবি চট্টগ্রাম অফিসের প্রধান জামাল আহমেদ বলেন, পঁচা পেঁয়াজ মাটি চাপা দেয়া হচ্ছে। মাটি চাপা দেয়া হলে আর গন্ধ ছড়াবে না।

আগস্ট মাসে মোট ১১ লটে দুই হাজার ৮০০ টন পেঁয়াজ কনটেইনারে করে চট্টগ্রাম বন্দরে পৌঁছে। বিভিন্ন ধাপে সেগুলো চট্টগ্রাম বন্দর থেকে সরবরাহকারী প্রতিষ্ঠান খালাস করে। কিন্তু শেষের দিকের ৯টি কনটেইনারে পঁচা পেঁয়াজ পাওয়া যায়। চট্টগ্রাম টিসিবি জানিয়েছে, বাকি কনটেইনারের পেঁয়াজ ভালো ছিল। পঁচাগুলো বাছাই করে ফেলে দেয়া হয়েছে।

তুরস্ক থেকে আমদানি করে টিসিবিকে পেঁয়াজ সরবরাহের দায়িত্ব ছিল দেশি সরবরাহকারী ঢাকাভিত্তিক কিং স্টার করপোরেশনের।

টিসিবি বলছে, সরবরাহকারীর ভুলে এ অপচয় হয়েছে। তাই নষ্ট পেঁয়াজের দায়ভার কোনোভাবেই নেবে না টিসিবি। কারণ সরবরাহের শর্তই ছিল ভালো পেঁয়াজ নেয়া হবে। এতে সরকারের এক টাকাও ক্ষতি হয়নি।



রাজশাহীর সময় / এএম