২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৫৬:২৮ অপরাহ্ন


নিরাপত্তার জন্য বুলেট নিরোধক গাড়ি রয়েছে যে বলি তারকাদের
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২২
নিরাপত্তার জন্য বুলেট নিরোধক গাড়ি রয়েছে যে বলি তারকাদের নিরাপত্তার জন্য বুলেট নিরোধক গাড়ি রয়েছে যে বলি তারকাদের


টিনসেল নগরীর আলোর রোশনাইয়ের পিছনে বলিউড তারকাদের এক অজানা অন্ধকার জগৎ তাড়া করে বেড়ায়। অপরাধজগৎ থেকে প্রায়শই তাঁদের কাছে থেকে নানা রকম হুমকি আসে।

কখনও প্রাণনাশের হুমকি, তো কখনও পরিবারের সদস্যদের ক্ষতি করে দেওয়া হবে বলেও ভয় দেখানো হয়। তাই নিজের এবং কাছের মানুষদের সুরক্ষার কথা চিন্তা করে নিজেদের সংগ্রহে বুলেট নিরোধক গাড়িও যোগ করেছেন বলিউডের কয়েক জন তারকা।

বলিউডের ‘বাদশা’। সাফল্যের চূড়ায় থাকা শাহরুখের কাছে বেশির ভাগ সময়েই প্রাণনাশের হুমকি আসে। এমনকি, তাঁকে একটি ছবিতে অভিনয় করতে রাজি করানোর জন্যও এক কুখ্যাত অপরাধী শাহরুখকে মেরে ফেলার হুমকি দেন।

শাহরুখের কাছে মার্সিডিজ বেঞ্জের এস৬০০ গার্ড মডেলটি রয়েছে। জেট ব্ল্যাক রঙের এই গাড়িটি গ্রেনেড হামলা প্রতিরোধে সক্ষম। এই গাড়িটির মূল্য ১০ কোটি টাকা।

রোশন-পুত্র হৃতিকের কাছেও এই ধরনের একটি গাড়ি রয়েছে। তাঁর সংগ্রহে মার্সিডিজ বেঞ্জ পাঁচ মডেলের যে গাড়িটি রয়েছে তা গোলাবাজি থেকেও গাড়ির ভিতরে থাকা যাত্রীদের সুরক্ষিত রাখে।

এমনকি, এই গাড়ির উপর পর পর দু’বার গ্রেনেড বিস্ফোরণ হলেও গাড়ির কোনও ক্ষতি হবে না।

বর্তমানে বলিপাড়ায় বিতর্ক চলছে ‘লাল সিংহ চড্ডা’ ছবিটি নিয়ে। এই প্রথম নয়, এর আগেও বহু বিতর্কে জড়িয়েছেন বলিউডের ‘পারফেকশনিস্ট’।

এই কারণে নিজের সুরক্ষার জন্য শাহরুখের মতোই মার্সিডিজ বেঞ্জ এস৬০০ গার্ড মডেলের গাড়ি কিনেছেন আমির খান।

কঙ্গনা রানাউত। বলিউডের এই অভিনেত্রীকে ঘিরে কোনও না কোনও বিতর্ক চলতেই থাকে। জনসমক্ষে মন্তব্য করার কারণে তাঁকে অপরাধজগৎ থেকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

তাঁর কাছে বিএমডব্লিউ সাত সিরিজ গার্ড মডেলের একটি গাড়ি রয়েছে। ভারতীয় মুদ্রা অনুযায়ী, এই বিলাসবহুল গাড়িটির মূল্য প্রায় সওয়া দু’কোটি টাকা।

শুধু বিলাসবহুলই নয়, এই গাড়িটি এমন ভাবে তৈরি করা হয়েছে যে, গুলি চললেও গাড়ির কোনও ক্ষতি হবে না।

বলিউডের আরও এক অভিনেত্রীর কাছে বুলেট নিরোধক গাড়ি রয়েছে। রোলস রয়েস ফ্যান্টম কিনেছেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস।

অভিনেত্রীর বিশেষ সুপারিশে গাড়িটি বুলেট নিরোধক বানিয়েছে সংস্থা।

সম্প্রতি বুলেট নিরোধক গাড়ি কিনেছেন বলিউডের ‘ভাইজান’। নিজের সুরক্ষার জন্য দেড় কোটি টাকা মূল্যের একটি টয়োটা ল্যান্ড ক্রুসার কিনেছেন সালমান। জানা যায়, বর্তমানে এই গাড়িটি সংস্থার তরফে আর তৈরি করা হয় না।