০৩ মার্চ ২০২৪, রবিবার, ০৬:৪৯:২৪ অপরাহ্ন


শ্রীলঙ্কায় রাষ্ট্রপতির বাড়ি ঘিরল প্রতিবাদী জনতা, পালালেন রাজাপক্ষে
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৭-২০২২
শ্রীলঙ্কায় রাষ্ট্রপতির বাড়ি ঘিরল প্রতিবাদী জনতা, পালালেন রাজাপক্ষে শ্রীলঙ্কায় রাষ্ট্রপতির বাড়ি ঘিরল প্রতিবাদী জনতা, পালালেন রাজাপক্ষে


রাজাপক্ষকে গ্রেফতারের দাবিতে রাজধানী কলম্বোতে তাঁর সরকারি বাসভবন ঘিরে ফেলেছে কয়েক হাজার মানুষ। দাবি একটাই, ।

পরিস্থিতি এমনই হয় যে রাষ্ট্রপতি ভবন থেকে রাজাপক্ষকে পালাতে হয়েছে। সংবাদসংস্থা এএফপি শ্রীলঙ্কার স্বরাষ্ট্রমন্ত্রককে উদ্ধৃত করে জানিয়েছে, রাজাপক্ষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

প্রতিবাদী জনতাকে নিয়ন্ত্রণ করতে কলম্বো শহরে রাষ্ট্রপতি ভবনের সামনে শুন্যে কয়েক রাউন্ড গুলিও চালিয়েছে শ্রীলঙ্কার সেনাবাহিনী। দফায় দফায় চালানো হচ্ছে জলকামান। ভারতীয় সময় দুপুর দেড়টা পর্যন্ত খবর, তার পরেও জমায়েত আলগা করা যায়নি। বরং প্রতিবাদীদের উপর গুলি চালানো হয়েছে এমন গুজব ছড়িয়ে পড়তে আরও ভিড় বাড়ছে কলম্বো শহরের প্রাণকেন্দ্রে।

গত কয়েক মাস ধরেই শ্রীলঙ্কায় তীব্র খাদ্য সংকট তৈরি হয়েছে। ফুরিয়ে গিয়েছে জ্বালানিও। ফলে সারা দেশের যাত্রী পরিবহণ থেকে পণ্য পরিবহণ কার্যত স্তব্ধ। সেইসঙ্গে পণ্য আমদানিও বন্ধ করে দিয়েছে শ্রীলঙ্কা সরকার। সব মিলিয়ে দ্বীপরাষ্ট্রটিতে যেন দুর্ভিক্ষের পরিস্থিতি। এ হেন সংকটের মধ্যে শ্রীলঙ্কার জনতার ক্ষোভ আছড়ে পড়ল রাজাপক্ষের দুয়ারে। যে কারণে তাঁকে রাষ্ট্রপতি ভবন ছেড়ে পালাতে হল।