২৩ অক্টোবর ২০২৪, বুধবার, ১২:০১:১৯ পূর্বাহ্ন


মোহনপুরে ভ্রাম্যমানে দুই ফার্মেসীর জরিমানা
মোহনপুর প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ২২-১০-২০২৪
মোহনপুরে ভ্রাম্যমানে দুই ফার্মেসীর জরিমানা মোহনপুরে ভ্রাম্যমানে দুই ফার্মেসীর জরিমানা


রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট বাজারের ফার্মেসির দোকানগুলোতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানে মেয়াদ উত্তির্ন ওষুধ ও সেম্পল ওষুধ মজুদের অভিযোগে দুটি দোকানে জরিমানা করা হয়। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবায়দা সুলতানা। এসময় মেহেদী ফার্মেসিকে ৪ হাজার টাকা ও সেলিম ফার্মেসিকে ৩ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, অভিযানের খবর পেয়ে দোকানের সাঁটার নামিয়ে ফার্মেসি বন্ধ করে রাখেন এ বাজারের অধিকাংশ ব্যবসায়ীরা। তারা ফার্মেসি বন্ধ রেখে অন্য দোকানের অভিযান চালানো দেখেন। অনেকে অভিযানে জরিমানা আদায়ের স্বাক্ষী হসেবে স্বাক্ষর করেন। 

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবায়দা সুলতানা বলেন, এটা আমাদের ভ্রাম্যমাণ আদালতের নিয়মিত অভিযান। অভিযানে দুটি ফার্মেসিকে মেয়াদ উত্তির্ন ও সিম্পল ওষুধ বিক্রি করার অভিযোগে জরিমানা করা হয়েছে। তিনি অন্যান্য ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আপনারা মেয়াদ উত্তির্ন ও সিম্পল ওষুধ বিক্রি করা থেকে বিরত থাকুন। তাছাড়া অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করা হবে। 

অভিযানের খবরে ফার্মেসি বন্ধ রাখা এক ব্যবসায়ী জানান, আমাদের সমিতি আছে। যারা মেয়াদ উত্তির্ন ওষুধ বিক্রি করবে তাদের বিরুদ্ধে সমিতির পক্ষথেকে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।