২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০২:২০:৩৫ পূর্বাহ্ন


জিরোনা গোলরক্ষকের হাস্যকর ভুলে শেষ মুহূর্তে জয় পিএসজির
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২৪
জিরোনা গোলরক্ষকের হাস্যকর ভুলে শেষ মুহূর্তে জয় পিএসজির ছবি: সংগৃহীত


ম্যাচে বেশ কয়েকটি দুর্দান্ত সেভ করেছেন। কিন্তু শেষ পর্যন্ত যেন খলনায়ক বনে গেলেন জিরোনার গোলরক্ষক পাওলো গাযানিগার। তার হাস্যকর এক ভুলে শেষ মুহূর্তে হেরে গেছে জিরোনা।

পার্ক ডি প্রিন্সেন্সে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগে খেলতে এসে পয়েন্ট পাওয়ার সুযোগ হাতছাড়া হয়েছে জিরোনার।

ম্যাচের শুরু থেকেই আক্রমণের পর আক্রমণ করে যেতে থাকে পিএসজি। তবে জিরোনার রক্ষণ দারুণভাবে সব আক্রমণ সামলেছে। কিন্তু শেষ রক্ষা হয়নি।

১৩ মিনিটে আসেনসিওর বক্সের বাঁ প্রান্ত থেকে নেওয়া শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। প্রথমার্ধে গোলশূন্য সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ চালিয়ে যেতে থাকে পিএসজি। ৫৪ মিনিটে উসমান ডেম্বেলে প্রায় ফাঁকায় বল পেয়ে এগিয়ে যাচ্ছিলেন। দৌড়ে এসে দুর্দান্তভাবে জিরোনার এক ডিফেন্ডার তাকে বক্সের মধ্যে প্রতিহত করেন।

এর মধ্যে আশরাফ হাকিমিকে দুর্দান্ত এক সেভে গোলবঞ্চিত করেন জিরোনা গোলকিপার গাযানিগা। ৬৩ মিনিটে উসমান ডেম্বেলে বল মারেন বারে।

অবশেষে ৯০ মিনিটের মাথায় এসে নুনো মেন্ডেসের শটে গোল পেয়ে যায় পিএসজি। জিরোনা রক্ষণে ঢুকে বক্সের এক পাশে বাইলাইন থেকে বল গোলমুখে পাঠিয়েছিলেন মেন্ডেস।

জিরোনা গোলরক্ষক সহজেই সেই বলটি ধরার কথা। নিচু হয়ে বলে হাতও লাগান তিনি। কিন্তু অবিশ্বাস্যভাবে বল তার দুই পায়ের মাঝ দিয়ে জড়িয়ে যায় জালে। শেষ পর্যন্ত ওই আত্মঘাতী গোলেই কপাল পোড়ে জিরোনার।