২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০২:১১:০৫ পূর্বাহ্ন


দিনের শুরুতেই হাসানের তিন উইকেট
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২৪
দিনের শুরুতেই হাসানের তিন উইকেট ছবি: সংগৃহীত


চেন্নাই টেস্টে অবিশ্বাস্য শুরু করেছে বাংলাদেশ। টস জিতে বোলিং নিয়েই চেপে ধরেছে স্বাগতিকদের। দলীয় ৩৪ রানের মধ্যেই তিন উইকেট হারাল ভারত। রোহিত, গিলের পর এবার সাজঘরে ফিরলেন তারকা ব্যাটার বিরাট কোহলি। তিনটি উইকেটই নিয়েছেন পেসার হাসান মাহমুদ। হাসান মাহমুদের বলে ড্রাইভ করতে গিয়ে উইকেটের পেছনে লিটনের হাতে ক্যাচ দেন কোহলি। 

এই প্রতিবেদন খেলা পর্যন্ত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৩৪ রান। যশ্বী জয়সওয়াল ১৭ রান এবং ঋষভ পান্থ ০ রানে ব্যাট করছেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি পেসারদের দেখে শুনেই খেলছিলেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং যশ্বী জয়সওয়াল। তবে চতুর্থ ওভারে রোহিতকে লেগ বিফোরের ফাঁদে ফেলেছিলেন রোহিত। কিন্তু আম্পায়ার আউট না দেওয়ায় রিভিউ নেন শান্ত। তবে বল বেল্টে লাগায় বেঁচে যান ভারতীয় অধিনায়ক।

তবে পিচে বেশিক্ষণ টিকতে পারেনি রোহিত। হাসানের পরের ওভারেই দ্বিতীয় স্লিপে কাটা পড়েন তিনি। এদিন চেন্নাইয়ের পিচের চরিত্র বোঝার আগের সাজঘরে ফেরেন শুভমান গিল। অষ্টম ওভারে লিটনের হাতে ক্যাচ তুলে দেন তিনি। সেই সঙ্গে জোড়া উইকেট তুলে নেন হাসান।

এরপর জয়সওয়ালকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ারি চেষ্টা করেন বিরাট কোহলি। কিন্তু দশম ওভারের দ্বিতীয় বলে হাসানের তৃতীয় শিকার বনে যান এই কিংবদন্তি ক্রিকেটার। ৬ বলে ৬ রান করেন তিনি।