২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৪৩:১৭ পূর্বাহ্ন


বাংলাদেশের তৈরি পোশাকে ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২২
বাংলাদেশের তৈরি পোশাকে ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন বাংলাদেশের তৈরি পোশাকে ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন


ব্রিটিশ রাজবধূ কেট মিডলটনকে সম্প্রতি বাংলাদেশি পোশাক কারখানা এমবিএম এর তৈরি জি-স্টার প্যান্ট পরতে দেখা গেছে।

বাংলাদেশে তৈরি পোশাক ফ্যাশন ইন্ডাস্ট্রির সর্বোচ্চ স্তর পর্যন্ত পৌঁছে যেতে দেখে বিজিএমইএ গর্বিত।

মরহুম মাহমুদুর রহমান এমবিএম গ্রুপ প্রতিষ্ঠা করেন এবং তিনি বাংলাদেশের পোশাক শিল্পের অন্যতম পথিকৃৎ হিসেবে বিবেচিত। বর্তমানে ওয়াসিম রহমান এমবিএম গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রয়েছেন।

বাংলাদেশ ১৬০টিরও বেশি দেশের কোটি কোটি মানুষের মধ্যে ‘মেইড ইন বাংলাদেশ’ পোশাকের জন্য একটি মর্যাদাপূর্ণ ব্র্যান্ড হিসেবে বিশ্বস্ত এবং শক্তিশালী অবস্থান অর্জন করেছে।

বছরের পর বছর কঠোর পরিশ্রম, নিষ্ঠা, কর্মী ও উদ্যোক্তাদের প্রতিশ্রুতি এবং শ্রেষ্ঠত্বের জন্য ক্রমাগত প্রচেষ্টা বাংলাদেশকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম তৈরি পোশাক রফতানিকারক দেশে পরিণত করেছে।

যত্ন ও গুণমানের সঙ্গে বাংলাদেশে তৈরি পোশাক সারা বিশ্বের কোটি কোটি মানুষের আস্থা অর্জন করেছে।

‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগটি বিশ্বমানের সমার্থক হয়ে উঠেছে। যা সন্দেহ ছাড়াই বিশ্বাস করা যায়।

বাংলাদেশের পোশাক শিল্প পরিবেশগত টেকসইতার ক্ষেত্রেও দৃষ্টান্তমূলক অগ্রগতি করেছে। দেশটিতে বিশ্বের সর্বোচ্চ সংখ্যক সবুজ পোশাক কারখানায় রয়েছে।

নিরাপত্তা এবং স্থায়িত্বের ক্ষেত্রে অগ্রগতির পাশাপাশি দেশের পোশাক শিল্পটি বিশ্বব্যাপী ব্র্যান্ড এবং ক্রেতাদের চাহিদা মেটাতে এর পণ্যগুলোকে বৈচিত্র্যময় করার এবং সক্ষমতা গড়ে তোলার দিকেও ক্রমবর্ধমানভাবে মনোনিবেশ করছে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, ‘আমরা আমাদের পোশাক শিল্পের জন্য গর্বিত। যেটি শুধু বাংলাদেশের আর্থ-সামাজিক রূপান্তরই নয়, লাখ লাখ মানুষকে দারিদ্র্যের অতল গহ্বর থেকে তুলে আনতে, নারীর ক্ষমতায়নে, মেয়েদের শিক্ষার পথ প্রশস্ত করতে অপরিসীম অবদান রেখেছে। এবং বিশ্বে একটি মর্যাদাপূর্ণ ব্র্যান্ড তৈরি করে দেশের জন্য গৌরব বয়ে এনেছে।

রাজশাহীর সময় / এম আর