১৮ সেপ্টেম্বর ২০২৪, বুধবার, ০৮:০৭:০৩ অপরাহ্ন


ডাইনি অপবাদ দিয়ে ২ আদিবাসী মহিলাকে পিটিয়ে হত্যা
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৪
ডাইনি অপবাদ দিয়ে ২ আদিবাসী মহিলাকে পিটিয়ে হত্যা ডাইনি অপবাদ দিয়ে ২ আদিবাসী মহিলাকে পিটিয়ে হত্যা


ডাইনি বলে দাগিয়ে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠেছে বীরভূমে। বীরভূমের ময়ূরেশ্বর থানার হরিসরা গ্রামের আদিবাসী পাড়ায় এ ঘটনা ঘটে। মৃতদের নাম লোদগি কিস্কু ও ডলি সোরেন। গতকাল শুক্রবার রাতে দুজনকেই বাড়ি থেকে ডেকে নিয়ে এসে দড়ি দিয়ে বেঁধে লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলা হয়। তারপর দুজনকেই গ্রাম সংলগ্ন সেচ নালার জলে ভাসিয়ে দেওয়া হয় । বিষয়টি জানাজানি হতেই গ্রামে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। ঘটনায় যুক্ত থাকার সন্দেহে ছ'জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ মৃতদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পুলিশ মর্গে পাঠিয়েছে। গ্রামে আতঙ্ক থাকায় পুলিশি টহলদারি চলছে।

শর্মিলা মাড্ডি নামে গ্রামের এক বধূ জানান, লেদগি কিস্কু তাঁর ছেলেকে ডেকে গ্রামের শ্মশানের কাছে নিয়ে যান। সেখানে কিশোরকে তিনি বলেন, তোর রক্ত খাব। একথা শুনে অজ্ঞান হয়ে যায় শিশুটি। আমার স্বামী তখন ঘুমাচ্ছিলেন। এর পর আমার স্বামী ও গ্রামবাসীরা মিলে অভিযুক্তকে বাড়ি থেকে ডেকে আনে। তার পর গোটা গ্রামের লোক মিলে গণধোলাই দেয় তাকে।

ওদিকে লোদগি কিক্সুর মেয়ের দাবি, মাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় গ্রামেরই কয়েকজন বাসিন্দা। এর পর ডাইনি অপবাদ দিয়ে বাঁশ – লাঠি দিয়ে নির্মমভাবে মারধর করে। ঘটনাস্থলেই আমার মৃত্যু হয়। ঘটনার পর থেকে আমাদের ওপর থানায় না যাওয়ার জন্য চাপ তৈরি করা হচ্ছে। কিন্তু আমরা চুপ থাকব না। যারা আমার মাকে খুন করেছে তাদের শাস্তি চাই।