১৮ সেপ্টেম্বর ২০২৪, বুধবার, ০৮:০৯:১৬ অপরাহ্ন


বক্স অফিসে মুখোমুখি লড়াইয়ে শাহরুখ-রণবীর!
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৪
বক্স অফিসে মুখোমুখি লড়াইয়ে শাহরুখ-রণবীর! বক্স অফিসে মুখোমুখি লড়াইয়ে শাহরুখ-রণবীর!


সঞ্জয় লীলা বানসালির ‘সাওয়ারিয়া’র হাত ধরে অভিষেক হয়েছিল রণবীর কাপুরের। ২০০৭ সালের দিওয়ালিতে মুক্তি পায় এই ছবি। একইদিনে রিলিজ করেছিল শাহরুখ খান অভিনীত ফারাহ খান পরিচালিত ‘ওম শান্তি ওম’। মুখোমুখি লড়াইয়ে রণবীর-বনশালি জুটি মুখ থুবড়ে পড়েছিল শাহরুখ ম্যাজিকের সামনে। 

প্রায় ১৯ বছর পর শাহরুখের থেকে প্রতিশোধ নেওয়ার সুযোগ পাচ্ছেন রণবীর কাপুর।  পিঙ্কভিলা রিপোর্টে বলা হয়েছে যে ২০২৬ সালের ইদে মুক্তি পাবে শাহরুখের ক্রাইম ড্রামা কিং!  বনশালির লাভ অ্যান্ড ওয়ার এই তারিখে মুক্তি পেতে চলেছে সেই খবর আগেই প্রকাশ্যে এসেছে। রণবীরের পাশাপাশি বনশালির ছবিতে থাকছেন আলিয়া ভাট এবং ভিকি কৌশলও। 

একটা সময় বলিউডে ইদ মানেই ছিল ভাইজানের ছবি। তবে সেই ট্রেন্ড হালে বদলেছে। ২০২৬ সালের ২০ মার্চ, মুখোমুখি হচ্ছেন দুই মহাতারকা। জানা যাচ্ছে, শাহরুখ-সিদ্ধার্থের মতে কিংয়ের মতো একটি চলচ্চিত্র রিলিজের জন্য ২০২৬ সালের ইদ উপযুক্ত সময়। এই মুহূর্তে শুটিংয়ের টাইমলাইন বিবেচনা করে নির্মাতারা ২০২৬ সালের ইদকেই টার্গেট করে এগোচ্ছেন।

চলচ্চিত্র নির্মাতা সঞ্জয় লীলা বানসালির প্রযোজনা সংস্থা বনশালি প্রোডাকশনও শুক্রবার ঘোষণা করেছে যে তার পরবর্তী পরিচালিত লাভ অ্যান্ড ওয়ার ২০২৫ সালের ক্রিসমাসের প্রাথমিক মুক্তির তারিখ থেকে পিছিয়ে দেওয়া হয়েছে এবং এখন ২০২৬ সালের ইদে মুক্তি পাবে। ২০০৭ সালে শাহরুখ অভিনীত 'ওম শান্তি ওম' স্পষ্ট বিজয়ী হলেও, ১৯ বছর পর তাঁর, বনশালি ও রণবীরের জন্য সুবর্ণ সুযোগ থাকছে হিসাবে সমতা ফেরানোর।

সাওয়ারিয়া-র পর এই প্রথম রণবীরের সাথে কাজ করছেন বনশালি। অন্যদিকে গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি-র পর দীপিকার বদলে তাঁর নয়া ফেভারিট হয়ে উঠেছেন আলিয়া ভাট। বিয়ের পর ফের একবার একসঙ্গে শ্যুটিং ফ্লোরে রালিয়া। ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ানের পরে পুনরায় একসঙ্গে রাহার বাবা-মা। ত্রিকোণ প্রেমের গল্পকে ঘিরেই এগোবে এই ছবি। 

শাহরুখের রেড চিলিজ এন্টারটেইনমেন্ট ও সিদ্ধার্থ আনন্দের মারফ্লিক্স পিকচার্সের যৌথ প্রযোজনায় 'কিং' ছবিটি পরিচালনা করবেন সুজয় ঘোষ। এই ছবিতে শাহরুখের সঙ্গে প্রথমবার স্ক্রিন শেয়ার করবেন কন্যে সুহানা খান। এছাড়াও থাকবেন অভিষেক বচ্চন।