১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ১২:৫৬:২৬ পূর্বাহ্ন


এমবাপ্পের জোড়া গোলে জয় পেল রিয়াল
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০৯-২০২৪
এমবাপ্পের জোড়া গোলে জয় পেল রিয়াল ছবি: সংগৃহীত


কিলিয়ান এমবাপ্পেকে ঘিরে আকাশচুম্বি প্রত্যাশা ছিল রিয়াল মাদ্রিদের ভক্তদের। লা লিগায় তিন ম্যাচ খেলেও গোলশূন্য ছিলেন এই ফরাসি তারকা। অবশেষে চতুর্থ ম্যাচে এসে গোলের দেখা পেয়েছেন এমবাপ্পে। তার জোড়া গোলে রিয়াল বেটিসকে ২-০ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোরা।

রোববার (১ সেপ্টেম্বর) রাতে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতে নিষ্প্রভ ছিল স্বাগতিকরা। অন্যদিকে বেশ আক্রমণাত্নক খেলতে থাকে বেটিস। বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি করেও ব্যর্থ হয় সফরকারীরা।

প্রথমার্ধে কয়েকটি ভাল সুযোগ তৈরি করে রিয়াল মাদ্রিদও। তবে গোলের দেখা পায়নি তার। শেষ পর্যন্ত গোলশূন্য থেকে বিরতিতে যায় দু'দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৭ মিনিটে ডেডলক ভাঙেন এমবাপ্পে। বক্সের ভেতরে বল পেয়ে তা জালে জড়ান এই ফরাসি তারকা। এর ৮ মিনিট পর ডি বক্সে ভিনিসিয়ুস জুনিয়রকে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। সেখানে থেকে দলের ও নিজের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে।

শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। এই জয়ে ৪ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে বর্তমান চ্যাম্পিয়নরা। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে পরের দুটি স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ ও ভিয়ারিয়াল। একমাত্র দল হিসেবে আসরে প্রথম চার ম্যাচ জয়ী বার্সেলোনা ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।