০৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার, ০৬:৫৮:২২ পূর্বাহ্ন


লিজেন্ডস ক্রিকেট কাপে ভারতকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৭-২০২৪
লিজেন্ডস ক্রিকেট কাপে ভারতকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান ছবি: সংগৃহীত


ইংল্যান্ডে চলমান লিজেন্ডস ক্রিকেট কাপে খেলছে সাবেক ক্রিকেট তারকারা। টুর্নামেন্টটিতে বেশ ধারাবাহিক ফর্ম ইউনুস খান নেতৃত্বাধীন পাকিস্তানের। টানা তৃতীয় জয় পাওয়ার দিনে তারা ভারতকে ৬৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে।

এজবাস্টনের বার্মিংহামে অনুষ্ঠিত ম্যাচে গতকাল আগে ব্যাট করে পাকিস্তান চ্যাম্পিয়ন ৪ উইকেটে ২৪৩ রান সংগ্রহ করে। তাদের হয়ে ১৪৫ রানের জুটি গড়েন শারজিল খান ও কামরান আকমল। শারজিল ৩০ বলে ৭২ এবং ৪০ বলে ৭৭ রান করেন কামরান। এ ছাড়া শেষদিকে ২৬ বলে ৫১ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন শোয়েব মাকসুদও। শোয়েব মালিক ১৮ বলে ২৫ রান করেন।

বলে জবাবে ৯ উইকেটে ১৭৫ রান তোলে ইরফান পাঠান ও সুরেশ রায়নাদের ভারত চ্যাম্পিয়ন। তাদের হয়ে শুরুটা ছিল ঝোড়ো, ওপেনার রবিন উথাপ্পা ১২ বলে ২২ রান করেন। তার বিদায়ের পর ৩৯ রানের জুটি গড়েন রায়না ও আম্বাতি রাইডু। সেই জুটি ভাঙতেই ভারত বিপদে পড়ে যায়। রায়না সর্বোচ্চ ৪০ বলে ৫২ রানের ইনিংস খেলেছেন। আর কেউ বলার মতো রান করতে না পারায় তাদের হারতে হয়েছে ৬৮ রানে।

এই ম্যাচের পর সামাজিকমাধ্যমে খোঁচাখুঁচিতে নেমে পড়েছেন ভারত-পাকিস্তানের সমর্থকরা। পাকিস্তানি নেটিজেনদের উচ্ছ্বাস দেখে ভারতীয়রা স্মরণ করিয়ে দিয়েছেন সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলের ফলাফলের কথা। টি-টোয়েন্টি বিশ্বকাপে ইউনুস খান ও শহীদ আফ্রিদির উত্তরসূরীরা ভারতের কাছে ৬ রানে হেরেছিল। ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ১৯ ওভারে মাত্র ১১৯ রানে অলআউট হয় ভারত। জবাবে ২০ ওভারে সাত উইকেটে ১১৩ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান।