০৭ Jul ২০২৪, রবিবার, ১২:৩১:৪৪ অপরাহ্ন


স্ত্রীকে গিলে ফেলেছে ৩০ ফুটের অজগর
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৭-২০২৪
স্ত্রীকে গিলে ফেলেছে ৩০ ফুটের অজগর ছবি: সংগৃহীত


অসুস্থ মেয়ের জন্য সকালে ওষুধ কিনতে বের হয়েছিলেন বছর তিরিশের সিরিয়াতি। কিন্তু বেলা অনেকটা পার হয়ে যাওয়ার পরও ফেরেননি তিনি। খুঁজতে বের হন আত্মীয়রা। কিন্তু বাড়ির পাশে একটি জঙ্গলে স্ত্রীকে খুঁজে পেলেন তার স্বামী। কিন্তু সেই দৃশ্য দেখে হাড়াহিম সিরিয়াতির স্বামীর।

সিরিয়াতির স্বামী আদিয়ানসিয়া দেখেন তাঁর স্ত্রীকে গিলে ফেলেছে ৩০ ফুটের একটি অজগর।

আর তার মুখ থেকে বেরিয়ে রয়েছে স্ত্রী দুটি পা। ওই পা দুটো গিলে ফেলে হদিশই পাওয়া যেত না সিরিয়ারিত। সাপ মেরে সিরিয়াতিকে উদ্ধার করা হল বটে কিন্তু তত্ক্ষণে অনেকটাই দেরি হয়ে গিয়েছে। ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার দক্ষিণ সুলাওয়াসিতে।

মনে করা হচ্ছে জঙ্গল ঘেরা রাস্তা দিয়ে যাওয়ার সময় তার উপরে ঝাঁপিয়ে পড়ে ওই আজগরটি। তারপর তাকে পেঁচিয়ে মেরে ফেলে গিলতে শুরু করে। ঘটনাটি ২ জুলাইয়ের। সিরিয়াতির গ্রামের প্রধান লিয়াং সংবাদমাধ্যমে বলেন, তিন বছরের শিশুর জন্য সিরিয়ারি ওষুধ কিনতে বের হয়। পথে ছিল তার ভাইয়ের বাড়ি। সেখানে যাওয়ার সময়ে সে একটি জঙ্গলঘেরা পথ পার হতে হয়। সেই রাস্তায় যেতে গিয়েই ওই বিপত্তি। বোনের দেখা না পেয়েছে সিরিয়াতির ভাই তার স্বামীকে ফোন করে। সিরিয়াতির স্বামী তাকে বলেন যে সিরিয়াতি সকালবেলা বাড়ি থেকে বেরিয়েছে। তখনই সন্দেহ হয় তাদের। তার পরই তারা সিরিয়াতির খোঁজে তল্লাশিতে নামে।

উল্লেখ্য, এক মাসের মধ্যে এটি দ্বিতীয় এরকম ঘটনা। জুন মাসের প্রথম দিকে ৪৫ বছরের এক মহিলার দেহ উদ্ধার হয় এরকমই এক পাইথনের পেট থেকে। সুলাওয়াসিতে বিভিন্ন প্রজাতির পাইথন পাওয়া যায়। তার মধ্যে বার্মিজ পাইথনের সংখ্য়া বেশি। তারাই এসব উত্পাত করে বেড়ায়।