২৫ Jul ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৪০:১৭ পূর্বাহ্ন


গুরুদাসপুরে নারী শ্রমিকদের মাঝে চেক ও সনদ বিতরণ
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১৩-০৬-২০২৪
গুরুদাসপুরে নারী শ্রমিকদের  মাঝে চেক ও সনদ বিতরণ গুরুদাসপুরে নারী শ্রমিকদের মাঝে চেক ও সনদ বিতরণ


নাটোরের গুরুদাসপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর অধীনে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষনাবেক্ষণ প্রকল্পে কর্মরত ৬০ জন নারী শ্রমিকের হাতে নগদ অর্থের চেক ও সনদপত্র বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. সালমা আক্তারের সভাপতিত্বে উপকারভোগী শ্রমিকদের মাঝে এই চেক ও সনদপত্র বিতরণ করা হয়। 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সুত্রে জানা গেছে, উপজেলার ৬টি ইউনিয়নে ৬০ জন নারী শ্রমিক চার বছর ধরে ওই প্রকল্পের কাজে কর্মরত ছিলেন। ওই নারী শ্রমিকরা তাদের মাসিক পারিশ্রমিকের একটা অংশ সঞ্চয় করতেন। তাদের সঞ্চিত অর্থের সাথে লভ্যাংশ যুক্ত করে প্রত্যেককে অনুষ্ঠানিকভাবে ১ লাখ ২১ হাজার টাকার চেক ও সনদপত্র তুলে দেয়া হয়েছে। 

এ সময় উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, উপজেলা এলজিইডি কর্মকর্তা মো. মিলন মিয়া, ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার ছাড়াও উপকারভোগী শ্রমিকরা উপস্থিত ছিলেন। 

বিয়াঘাট ইউনিয়নের দস্তানানগরের উপকারভোগী রেশমা খাতুন জানান, প্রধানমন্ত্রীর ওই প্রকল্পে চার বছর কর্মরত ছিলেন তিনি। প্রকল্প শেষে একসাথে লক্ষাধীক টাকা হাতে পেয়ে অনেক খুশি। এটা তার পরিবারে সচ্ছলতা ফেরাতে সাহায্য করবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা আক্তার বলেন, নারীর ক্ষমতায়ন ও সমাজের পিছিয়ে পরা অনগ্রসর নারীদের অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে প্রধানমন্ত্রীর এমন প্রকল্প প্রশংসনীয়। তিনি সুবিধাভোগীদের সঞ্চিত অর্থের সঠিক ব্যবহারের পরামর্শ দেন।