২৩ জুন ২০২৪, রবিবার, ০৮:৫৬:০২ পূর্বাহ্ন


পলকের কনসার্টের লাখ লাখ টাকা কোথায় যায়?
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১২-০৬-২০২৪
পলকের কনসার্টের লাখ লাখ টাকা কোথায় যায়? ছবি: সংগৃহীত


গায়ক-গায়িকাদের প্লেব্যাক গাইবার পাশাপাশি আয়ের এক বড় উৎস হল কনসার্ট। হাজার হাজার ভক্তরা মোটা টাকা দিয়ে প্রিয় গায়ক-গায়িকার গান শুনতে আসেন। কেউ বিশ্বজুড়ে ট্যুর করেন, কেউ আবার দেশের বুকে ট্যুর করে থাকেন। যা পিছু কেউ পারিশ্রমিক নিয়ে থাকেন কোটি, কেউ আবার লাখেই পকেটে পুরছেন চেক। সেই কনসার্টের হটলিস্টে থাকা অন্যতম গায়িকা হলেন পলক মুচ্ছল।

তিনি কনসার্ট করে মোটা টাকা চার্জ করেন। তবে সেই টাকায় বিদেশ ভ্রমণ থেকে শুরু করে শপিং নয়, বরং পলক তা দিয়ে যা করেন, তা জানলে অবাক হবেন। পলক এই কনসার্টের টাকা তুলে দেন শিশুদের চিকিৎসার জন্যে।

এই টাকা জমিয়ে তিনি ৩০০০ শিশুর হৃদযন্ত্রের অস্ত্রোপচারের ব্যবস্থা করেন। খবর প্রকাশ্যে আসতেই সকলেই পলকের পদক্ষেপে প্রশংসায় পঞ্চমুখ। এই প্রসঙ্গে অতীতেও সোশ্যাল পোস্ট করতে দেখা যায় পলককে। যেখানে তাঁকে প্রার্থনা করার অনুরোধ করতে দেখা যায়, যাতে এক শিশুর অস্ত্রোপচারের কাজ সুষ্ঠভাবে মিয়ে যায়।

এই উদ্যোগের প্রসঙ্গে পলক বলেন, 'আমি যখন এই পদক্ষেপ করি,তখন এটা একটা ছোট উদ্যোগ ছিল, যে উদ্যোগে সাত বছরের এক শিশুর জীবন বেঁচে ছিল। এখন এটা আমার জীবনের সবচেয়ে বড় মিশন হয়ে উঠেছে। এই মুহূর্তে অস্ত্রোপচারের জন্য অপেক্ষা করে রয়েছে এমনই ৪১৩জন শিশু। আমার প্রতিটি কনসার্ট শিশুদের হার্ট সার্জারির জন্যই। যাঁদের বাবা-মা এর খরচ বহন করতে পারেন না, তাঁদের জন্য। এটা একটা দায়িত্ব মনে হয়, আমি যতই এগিয়েছি, আমি এর প্রয়োজনীয়তার বিষয়টা বুঝতে পেরেছি। আমি সত্যিই খুশি যে ঈশ্বর আমাকে এই কাজের জন্য একটা মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন’।