১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:৪৬:৫০ পূর্বাহ্ন


পাবনায় কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল চুরি
আর কে আকাশ, পাবনা প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১৯-০৩-২০২৪
পাবনায় কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল চুরি পাবনায় কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল চুরি


পাবনা বেড়া উপজেলার আমিনপুরে এক রাতের অন্ধকারে কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল চুরি হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে আমিনপুরের নতুন বাজার গোরস্থানে এ ঘটনা ঘটে।    

মঙ্গলবার সকালে বিষয়টি স্থানীয়রা টের পান। এরপর থেকেই কবরস্থানে স্বজনেরা ভিড় করতে থাকেন। একপর্যায়ে তারা দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন।    

চুরি হওয়া এক লাশের স্বজন মাসুদ রানা বলেন, এটা ভাবতেই অবাক লাগছে। মহাসড়কের পাশে এই কবরস্থান থেকে কঙ্কাল চুরি কোনো সাধারণ ঘটনা নয়। আমাদের দাবি পুলিশ দ্রুত এই ঘটনা উদঘাটন করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন।  

  আরেক স্বজন জাহিদ হাসান বলেন, এতো দিন আমরা দেখে আসছি আমাদের দেশে বেঁচে থাকা অবস্থায় মানুষের নিরাপত্তা নেই। এখন দেখছি মরে গেলে মানুষের লাশেরও নিরাপত্তা নেই।  

খাস আমিনপুর কেন্দ্রীয় কবরস্থান পরিচালনা কমিটির সভাপতি বাবুল উদ্দিন ম-ল বলেন, ‘আমাদের কবরস্থান থেকে ১৫ থেকে ১৬টি কঙ্কাল চুরি হয়েছে। কাদের স্বজনের কঙ্কাল চুরি হয়েছে, তা আমরা এখনো শনাক্ত করতে পারিনি। তবে এ ব্যাপারে আমরা পুরোনো রসিদ দেখে কবরগুলোয় দাফন করা ব্যক্তিদের শনাক্ত করার চেষ্টা করছি।’  

বেড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেজবাহ-উল-হক বলেন, ‘কঙ্কাল চুরির ঘটনাটি খুবই দুঃখজনক। এ ঘটনায় আতঙ্কিত হয়ে রয়েছে এলাকাবাসী। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।’  

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন-উর রশীদ বলেন, ‘ঘটনা শোনার সঙ্গে সঙ্গে পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছাই। ১৫ থেকে ১৬টি কবরের কঙ্কাল চুরি হয়েছে। চুরি হওয়া কবরগুলো ঠিক কাদের, তা শনাক্তের চেষ্টা চলছে। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করার জোর চেষ্টাও চলছে।