২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:০৫:৪৭ অপরাহ্ন


এখনও হ্যাপিলি সিঙ্গেল!
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১৬-০২-২০২৪
এখনও হ্যাপিলি সিঙ্গেল! ছবি: সংগৃহীত


প্ৰখ্যাত পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ’বিজয়া' থেকে 'বিসর্জন' বললেই যে অভিনেত্রীর কথা মনে আসে, তিনি মানে জয়া আহসান, ওপার বাংলা পেরিয়ে জয় করেছেন এপার বাংলার মানুষের মন। তাঁর অনবদ্য অভিনয় মন কেড়েছে হাজার হাজার সিনেমাপ্রেমীদের।

ব্যক্তিগত জীবনে তাঁর রিলেশনশিপ স্টেটাস এই মুহূর্তে সিঙ্গেল। কিন্তু একসময় তাঁর ছিল এক সুখের বিবাহিত জীবন। গভীর প্রেমের বাঁধনে বেঁধে রেখেছিলেন নিজেকে। প্রেমিক তথা স্বামী ফয়জল মাসুদ আহসানের সঙ্গে বাঁধা পড়েছিলেন সংসারের ডোরে। ফয়জল ছিলেন ঢাকার নবাব আহসানউল্লাহ পরিবারের সন্তান। তাঁদের আলাপ হয় ১৯৯৮ সালে।

জানা যায়, একটি বিজ্ঞাপনের শুটিং-এর সময় জয়ের সঙ্গে ফয়জলের প্রথম দেখা হয়েছিল। নির্ধারিত সময়ের থেকে বেশ খানিকটা দেরিতে শুটিং ফ্লোরে আসেন ফয়জল। রেগে গিয়ে জয়া তাঁকে অনেক কথাও শোনান। কিন্তু পরবর্তীতে এই রাগ পরিণত হয়েছিল অনুরাগে। একে অপরের প্রেমে পড়েন তাঁরা। সেরে ফেলেন বিয়েও। তারপর ১৩বছর চুটিয়ে সংসার করেছিলেন। কিন্তু যত দিন বাড়তে থাকে তাদের সম্পর্কে তিক্ততার পরিমাণও বাড়তে থাকে। হাজার চেষ্টা করেও একসঙ্গে থাকতে পারেননি তাঁরা। ২০১১ সালে পাকাপাকি ভাবে আলাদা হয়ে যান জয়া-ফয়জল। কিন্তু আজ এত বছর কেটে যাবার পরেও, কেউই জড়াননি অন্য কোন সম্পর্কে। তারা দুজনেই এখনও হ্যাপিলি সিঙ্গেল।

সেইসময় গুঞ্জন শোনা গেছিলো, একই পেশায় থাকা সত্ত্বেও সফলতার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন জয়া। সেখান থেকেই সম্পর্কে তিক্ততার সূত্রপাত। তারপর তাঁদের বিয়ে ভেঙে ফেলার সিদ্ধান্ত নেন তাঁরা।